নবীজির অবমাননায় নোয়াখালীতে তাওহিদী জনতার বিক্ষোভ

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

এম.এস আরমান,নোয়াখালী প্রতিনিধি:  ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী করীম সা. এর ব্যঙ্গচিত্র প্রকাশ করে সারাবিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত হানার প্রতিবাদে ইমাম পরিষদের উদ্যোগে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের পর কোম্পানীগঞ্জ ইমাম পরিষদের উদ্যোগে মাওলানা আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে ও মাওলানা এইচ.এম শাহিদুল ইসলামের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি কোম্পানীগঞ্জের বসুরহাট বাজারস্থ বঙ্গবন্ধু চত্বর থেকে মিছিলটি রুপালী চত্বর,কেন্দ্রীয় মসজিদ, হলরোড়, উত্তর বাজার হয়ে বঙ্গবন্ধু চত্বরে এসে মুনাজাতের মাধ্যমে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তারা বলেন ফ্রান্সে রাষ্ট্রিয় পৃষ্ঠপোষকতায় হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে দুইশ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে,বাংলাদেশ ৯২ ভাগ মুসলমানের দেশ, সারা বিশ্বের মুসলিম রাষ্ট্রপ্রধানরা বিভিন্ন ব্যবস্থা নিলেও আমাদের দেশের সরকার এখনো নিশ্চুপ। তাই আমরা সরকারের প্রতি দাবি জানাচ্ছি অনতিবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশের মাধ্যমে রাষ্ট্রিয়ভাবে নিন্দা জানানো হোক।

নেতৃবৃন্দ ফ্রান্সের সাথে বাংলাদেশের সব রকম কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা,বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ফ্রান্স সরকারের বিরুদ্ধে আনুষ্ঠানিক নিন্দা, ইসলাম ও রাসূল সা.কে অবমাননার জন্য ফ্যান্সের রাষ্ট্রপতিকে প্রকাশ্যে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা প্রার্থণা, অবিলম্বে ওআইসিতে ফ্যান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপন ও বাংলাদেশে ইসলাম ও মহানবী সা. বিরুদ্ধে কটুক্তি বন্ধে কঠোর শাস্তির আইন প্রণয়ন করার জোর দাবি জানান।

এসময় আরো বক্তব্য রাখেন মুফতি হাফিজুল্লাহ, মাওলানা মোসলেহ উদ্দীন, মুফতি কামরুল হাসান, মাওলানা মাহমুদ মাদানী, মুফতি এমদাদ উল্যাহ, মুফতি হেদায়েত উল্যাহ ও মাওলানা আলাউদ্দীন প্রমূখ।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস

মন্তব্য করুন