ইসলাম নিয়ে কটুক্তি ইবি শিক্ষার্থীর, শাস্তি দাবি

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

ইবি প্রতিনিধি: বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সাঃ) এর জন্মভূমি পবিত্র মক্কাকে “তথাকথিত পবিত্র মক্কা” এবং পবিত্র জমজমের পানিকে “তথাকথিত পবিত্র জমজম” বলে তাচ্ছিল্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাইফুল্লাহ আল হাদী।

শুক্রবার দুপুরে তার ফেসবুক টাইমলাইন থেকে ধর্মীয় অবমাননাকর বক্তব্য প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন পেইজে ও শিক্ষার্থীদের টাইমলাইনে উক্ত বক্তব্যের প্রতিবাদ করে বিবৃতি প্রদান করতে দেখা যায়। একই সাথে এমন আচরনের জন্য তাকে বহিষ্কারের দাবি জানায় শিক্ষার্থীরা।

মেহেদি হাসান আরিফ নামের এক শিক্ষার্থী তার শাস্তি দাবি করে বলেন,”পৃথিবীর শ্রেষ্ঠ মানব আমাদের প্রিয় রাসূল (স.) কে নিয়েও বাজে মন্তব্য করেছে সে, এছাড়াও সে যীশুর সাথে রাসূল (স.) কে তূলনা করেছে, রাসূল (স.) এর সাথে কারো তুলনা চলে না কখনোই। রাসূল (স.)সহ ইসলামের অবমাননা করায় অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তার স্থায়ী বহিষ্কারসহ সর্বোচ্চ শাস্তি দাবি করছি।”

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পরেশ চন্দ্র বর্ম্মন বলেন,”অভিযুক্ত ওই শিক্ষার্থীর ব্যাপারে সংশ্লিষ্ট বিভাগের সভাপতির সাথে আমার কথা হয়েছে।বিভাগ থেকে যদি এর সাবধান করতে না পারেন তাহলে আমাদেরকে জানাবেন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তখন আমরা ব্যবস্থা গ্রহণ করবো।”

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অবমাননাকর স্ট্যাটাস প্রদান করায় শিক্ষার্থীদের পক্ষ থেকে সাইফুল্লাহ আল হাদীকে আইনের আওতায় এনে শাস্তি প্রদান ও স্থায়ী বহিষ্কারের দাবি উঠলে চাপের মুখে সাইফুল্লাহ আল হাদী তার নিজ টাইমলাইন থেকে উক্ত পোস্টটি সরিয়ে নেয়।

নাজমুল/

মন্তব্য করুন