ফ্রান্সের বিরুদ্ধে মিরপুরে স্মরণকালের বৃহত্তম মিছিল

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

ফ্রান্সে সরকারী সহায়তায় প্রিয়নবী হযরত মুহাম্মাদ মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর অবমাননা ও বিতর্কিত উগ্র ম্যাগাজিন শার্লি হেবদোতে প্রিয়নবী স. এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের প্রতিবাদে ইত্তেফাকুল মাদারিসিল কওমীয়া বৃহত্তর মিরপুর-এর উদ্যোগে সর্বস্তরের তৌহিদী জনতার অংশগ্রহণে স্মরণকালের বৃহত্তম প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ইত্তেফাকুল মাদারিসিল কওমীয়া বৃহত্তর মিরপুর-এর উদ্যোগে আয়োজিত ও সংগঠনটির সভাপতি ও আরজাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা বাহাউদ্দিন জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সর্বস্তরের তৌহিদী জনতা ও নবীপ্রেমীদের অংশগ্রহণ করেন।

আজ শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা মিরপুর এক নাম্বার গোল চত্বর সংলগ্ন মুক্তবাংলা শপিং কমপ্লেক্সে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলটি এক নাম্বার থেকে শুরু হয়ে ১০ নাম্বার গোল চত্তর ঘুরে চিড়িয়াখানা মোড়ে এসে সমাপ্ত হয়।

মিছিলে উপস্থিত অনেকেই জানিয়েছেন, ধারণার থেকেও অনেক বেশি মানুষ অংশ নিয়েছেন এই বিক্ষোভে। আলেম উলামাদের পাশাপাশি সাধারণ দ্বীনদার তৌহিদী জনতার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতক্ষদর্শীরা বলছেন, অর্ধেকের বেশিই যেন ছিল সাধারণ তৌহিদী জনতা।

বয়কট ফ্রান্স, নবীজির অবমাননার বিচার চাই, এজাতীয় বিভিন্ন প্ল্যাকার্ড হাতে মিছিলে অংশ নেন নবীপ্রেমীরা।

মিছিলে তৌহিদী জনতার অংশগ্রহণে মিরপুর ১ নাম্বারে গোল চক্কর এলাকা কানায় কানায় পূর্ণ ছিল। প্রত্যক্ষদর্শীরা বলছেন, জায়গা পরিপূর্ণ হওয়ায় সরাসরি মিছিলে অংশ নিতে না পারা অনেক সাধারণ মানুষ আশপাশের বিল্ডিংগুলো থেকে অংশগ্রহণকারীদেরকে হাত নেড়ে সম্মতি জানিয়েছে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা ফ্রান্সে নবী অবমাননার তীব্র প্রতিবাদ জানান এবং রাষ্ট্রীয়ভাবে নিন্দার দাবি তোলেন।

মাওলানা নূর মোহাম্মদ কাসেমী ও মুফতী রহমত এলাহী আরমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা আবুল বাশার নোমানী সহ-সভাপতি ইত্তেফাক, মাওলানা ইমরান মাজহারী শায়খুল হাদীস, মাওলানা জুনায়েদ আল হাবীব সহ-সভাপতি ইত্তেফাক, মাওলানা আব্দুল কাইয়ুম সহ-সভাপতি ইত্তেফাক, মাওলানা লোকমান মাজহারী সাধারণ সম্পাদক ইত্তেফাক, মাওলানা মুফতী হামেদ জাহেরী যুগ্ম সাধারণ সম্পাদক ইত্তেফাক, মাওলানা ফজলুল করিম কাসেমী যুগ্ম সাধারণ সম্পাদক ইত্তেফাক, মাওলানা ঈশা কাসেমী সাংগঠনিক সম্পাদক ইত্তেফাক, ইসলাম টাইমস সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, মাওলানা আব্দুল লতিফ ফারুকী, মাওলানা ওয়ালী উল্লাহ সভাপতি শাহ আলী ইমাম পরিষদ, মাওলানা সাফুদদীন ইউসুফ ফাহিম, মাওলানা গাজী ইয়াকুব, মাওলানা আব্দূস সবুর প্রমুখ।

মন্তব্য করুন