ইসলামভীতি : ঐক্য প্রতিষ্ঠায় বিশ্ব মুসলিম নেতাদের ইমরান খানের চিঠি

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০
ইমরান খান। ফাইল ছবি।

ইসলামভীতি ছড়ানোর বিরুদ্ধে মুসলমানদেরকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এজন্য তিনি বিশ্বের মুসলিম নেতাদের কাছে একটি চিঠি লিখেছেন। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য জানিয়েছে।

বুধবার থেকে চিঠি ইস্যু করা শুরু করা হয়েছে। কোন কোন দেশের রাষ্ট্র বা সরকার প্রধানদের এ চিঠি পাঠানো হচ্ছে তা জানা যায়নি।

বুধবার লেখা ওই চিঠিতে তিনি বলেন, ‘সম্প্রতি নেতৃত্ব পর্যায় থেকে যেসব বক্তব্য দেয়া হয়েছে এবং পবিত্র কুরআন ও মহানবী সা:-কে অবমাননা করার যে ঘটনা ঘটেছে তা মূলত ফ্রান্সসহ ইউরোপীয় দেশগুলোতে ইসলামভীতি বেড়ে চলারই প্রতিফলন।’

এদিকে, পাকিস্তানের পূর্বাঞ্চলীয় লাহোর শহরে বুধবার দেয়া এক বক্তৃতায় ইমরান খান বলেন, ফ্রান্স ও পশ্চিমা দেশগুলোতে মুসলমানদের জীবনযাত্রা কঠিন হয়ে পড়েছে। ধর্মপালনকারীদের স্পর্শকাতরতার বিষয়গুলো বিবেচনায় নেয়া উচিত। এ সময় তিনি মহানবী সা:-কে অবমাননাসহ মুসলমানদের প্রতি বৈষম্য ও নারীদের হিজাব পরার অনুমতি না দেয়ায় পশ্চিমা শাসকদের সমালোচনা করেন।

এর আগে মহানবী সা:-কে অবমাননা করে কার্টুন প্রকাশের পক্ষে অবস্থান নেয়ায় ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁর কঠোর সমালোচনা করেন ইমরান খান।সূত্র : পার্সটুডে

এনএইচ/

মন্তব্য করুন