ধর্ম নিয়ে কটুক্তি করায় নোবিপ্রবির দুই শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

এম.এস আরমান,নোয়াখালী: ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই শিক্ষার্থী প্রতিক মজুমদার ও দীপ্ত পালকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা দু’জন যথাক্রমে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ফার্মেসী বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী।

আজ বুধবার(২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ড. মো আবুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের বহিস্কারাদেশ প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং বাংলাদেশ সরকারের আইন মোতাবেক দন্ডনীয় অপরাধ করায় তাদের বিশ্ববিদ্যালয় হতে সাময়িক বহিষ্কার এবং হলের সিট বাতিল করা হয়েছে। সেই সাথে কেন তাদের স্থায়ী ভাবে বহিষ্কার করা হবে না এবং আইসিটি আইনে মামলা হবে না, তা নভেম্বরের দুই তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ উঠার পর থেকেই তাদের স্থায়ী বহিষ্কার এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে আন্দোলনের ডাক দেয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এর আগে গতকাল বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবারও শিক্ষার্থীরা একই দাবী নিয়ে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছে।

এনএইচ/

মন্তব্য করুন