ভোটের আগেই হেরে যায় বিএনপি, তারা লোক দেখাতে অংশ নেয়: কাদের

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও নির্বাচনী প্রক্রিয়াকে ভয় পায় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভোটের আগেই তারা হেরে যায়।

এ কারণে তলানিতে ঠেকেছে তাদের রাজনৈতিক আত্মবিশ্বাস। বিএনপি লোক দেখাতে নির্বাচনে অংশ নেয়। ভোটের দিন কেন্দ্রে না আসায় ভোটারদের আস্থাও হারিয়ে ফেলছে দলটি।

আজ বুধবার সকালে গাবতলী ট্রেনিং সেন্টার উদ্বোধন শেষে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) এ অনুষ্ঠানে সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি।

নিজেদের ব্যর্থতা ঢাকতে বিএনপি সরকারের ওপর দোষ চাপাচ্ছে অভিযোগ করে আওয়ামী লীগ নেতা কাদের বলেন, সরকার বিরাজনীতিকরণে বিশ্বাস করে না, বরং গণতান্ত্রিক প্রক্রিয়া শক্তিশালী করতে বিরোধী দলের সক্রিয় ভূমিকা প্রত্যাশা করে।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, বিরোধী দলের ভূমিকা কী, তা জানতে আওয়ামী লীগের অতীত দেখুন। এটি আপনাদের ব্যর্থতা চিহ্নিত করতে সহায়তা করবে। আন্দোলনের ডাক দিয়ে ঘরে বসে থাকলে কর্মীদের আস্থাও হারাবেন আপনারা।

দেশে নারী চালকের চাহিদা ক্রমাগত বাড়ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিআরটিসির মহিলা বাস সার্ভিস এবং স্কুলবাস সার্ভিসে শতভাগ নারী চালক ও সহকারী সম্পৃক্ত করা জরুরি।

আই.এ/

মন্তব্য করুন