আজ ফরাসি দূতাবাস ঘেরাও করবে ইসলামী আন্দোলন

প্রকাশিত: ৮:৩৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

ইসমাঈল আযহার: ফ্রান্সে মহানবী (সা.)এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আজ মঙ্গলবার (২৭অক্টোবর) ঢাকার ফরাসি দূতাবাস ঘেরাও কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজকের এই দূতাবাস ঘেরাও সফল করার লক্ষ্যে সকাল দশটায় বায়তুল মোকাররম উত্তর গেটে দলের নেতাকর্মীদের উপস্থিত হওয়ার আহ্বান করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই।

সম্প্রতি ফ্রান্সের একটি বিদ্যালয়ে পাঠদানের সময় মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শন করেন দেশটির ধর্মবিদ্বেষী এক শিক্ষক। এর জেরে চেচেন বংশোদ্ভূত এক কিশোর তাকে গলাকেটে হত্যা করেন। ওই ঘটনাকে কেন্দ্র করে ফ্রান্সে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। চালানো হচ্ছে ইসলাম ও মুসলিমবিরোধী প্রচারণা।

এ ঘটনার পর কথিত ‘ইসলামী বিচ্ছিন্নতাবাদের’ বিরুদ্ধে লড়াইয়ের প্রতিশ্রুতি ব্যক্ত করেন ফরাসি প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘এই বিচ্ছিন্নতাবাদ ফ্রান্সের মুসলমান সম্প্রদায়গুলোতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চাইছে। ফ্রান্সের সরকারি ভবনে মুহাম্মদ (সা.)-কে ব্যঙ্গ করে চিত্র প্রদর্শন বন্ধ হবে না।’

‘মতপ্রকাশের স্বাধীনতা’কে সমর্থনের নামে ইসলামবিরোধী ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শন ও বক্তব্যকে উসকানি দিয়ে তিনি বলেন, ‘আমরা বিদ্বেষপূর্ণ বক্তব্য গ্রহণ ও যুক্তিযুক্ত মতামতকে প্রতিহত করি না।’

আই.এ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন