আনাস সলিমুল্লাহকে অব্যাহতি; চট্টগ্রাম নূরানী বোর্ডের চেয়ারম্যান বাবুনগরী

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০
আল্লামা জুনায়েদ বাবুনগরী ছবি: পাবলিক ভয়েস

চট্টগ্রাম নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হেফাজত ইসলামের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

সোমবার (২৬ অক্টোবর) হাটহাজারী এলাকায় বোর্ডের প্রধান র্কাযালয়ে অনুষ্ঠতি মজলিসে আমেলার বৈঠকে তাকে নূরানী বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

ওই বৈঠকে প্রয়াত আল্লামা আহমদ শফী রহ-এর পুত্র মাওলানা আনাস মাদানী ও নাজিরহাটের মাওলানা সলিমুল্লাহকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানা গেছে।

সূত্র জানায়, অনুষ্ঠিত আমেলার বৈঠকে হাটহাজারী মাদ্রাসার মুহাদ্দিস মুফতি জসিমুদ্দীনকে সেক্রেটারি, মেখল মাদ্রাসার পরিচালক মাওলানা নোমান ফয়জীকে কার্যকরী সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক, হাটহাজারী মাদ্রাসা পরিচালনা পরিষদের সদস্য মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মুফতি মুহাম্মদ আলী কাসেমীকে সহ-সভাপতি এবং হাফেজ মুহাম্মদ ইসমাঈলকে অর্থ সম্পাদক নির্বাচিত করা হয়।

এছাড়া বৈঠকে মাওলানা ইয়াহইয়াকে মজলিসে আমেলার সদস্য নিযুক্ত করে মোট ৯ সদস্যবিশিষ্ট মজলিসে আমেলা ও ৮ বিভাগ থেকে নতুন শুরা সদস্য নিযুক্ত করে আমেলাসহ ৩০ সদস্যবিশিষ্ট নতুন শুরা কমিটি গঠন হয়।

এদিকে, বৈঠকে সদ্য প্রয়াত আল্লামা শফীর পুত্র মাওলানা আনাস ও নাজিরহাট মাদ্রাসার সাবেক পরিচালক মাওলানা সলিমুল্লাহ’র বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপিত হওয়ায় তাদেরকে বোর্ডের যাবতীয় র্কাযক্রম থেকে অব্যাহতি দেয়া হয়।

এতদিন মাওলানা আনাস ওই বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এবং মাওলানা সলিমুল্লাহ অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।

ইসমাঈল আযহার/পিভি

মন্তব্য করুন