কুমন্তব্য করায় এবার ডাচ এমপির বিরুদ্ধে এরদোগানের মামলা

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

ডানপন্থী ডাচ এমপি গের্ট ওয়াইল্ডার্সের বিরুদ্ধে মামলা (অপরাধমূলক অভিযোগ) করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। টুইটে অপমানজনক মন্তব্য করায় মঙ্গলবার তার বিরুদ্ধে এ মামলা করা হয়।

এক প্রতিবেদনে আনাদলু এজেন্সি জানিয়েছে, ওয়াইল্ডার্স এরদোগানকে উদ্দেশ্য করে অপমানজনক মন্তব্য করায় প্রেসিডেন্টের আইনজীবী হুসেইন আইয়িন এ মামলা করেন। আঙ্কারার চিফ পাবলিক প্রসিকিউটর অফিসে এ অপরাধমূলক অভিযোগটি দায়ের করা হয়।

অভিযোগ বলা হয়, সন্দেহভাজন উইল্ডার্স, আমাদের প্রথম নির্বাচিত প্রেসিডেন্টকে উদ্দেশ করে কন্টেন্ট প্রকাশ করে, সেখানে আমাদের প্রেসিডেন্টের সম্মান ও মর্যাদার বিরুদ্ধে অপমানজনক শব্দ ব্যবহার করা হয়েছে এবং তার ব্যক্তিত্ব, মর্যাদা ও খ্যাতিকে উদ্দেশ করে প্রকাশ্যে অপরাধ করেছে।

এর আগে রোববার পশ্চিম মালাটিয়া প্রদেশে নিজ দল একে পার্টির সভায় ওয়াইল্ডার্সকে ফ্যাসিস্ট বলে আখ্যায়িত করেন এরদোগান। তিনি বলেন, ফ্যাসিজম আমাদের বইয়ে নেই, এটি আপনার বইয়ে আছে। আমাদের বইয়ে সামাজিক ন্যায় বিচার আছে।

প্রসঙ্গত, ওয়াইল্ডার্স ইসলাম বিরোধী অবস্থান নেন এবং টুইটারে তুর্কি প্রেসিডেন্টের অপমানজনক ব্যাঙ্গচিত্র শেয়ার করেন। এরপরই তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভাসগ্লুসহ অন্যান্য কর্মকর্তারা নিন্দা জানান।

আই.এ/

মন্তব্য করুন