ফরাসি প্রেসিডেন্টের বিরুদ্ধে এবার মুখ খুললেন ইমরান খান

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০
ইমরান খান। ফাইল ছবি।

ইসলামের জন্য বিপজ্জনক ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সমালোচনায় যোগ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ম্যাক্রোঁর বিরুদ্ধে ইসলামভীতি উৎসাহের অভিযোগ ‍তুলেছেন তিনি।

গত সপ্তাহে মহানবীকে নিয়ে শ্রেণিকক্ষে ব্যঙ্গচিত্র দেখানোয় এক ফরাসি শিক্ষককে হত্যা করে চেচেন বংশোদ্ভূত এক মুসলিম। পরে পুলিশের অভিযানে হামলাকারী নিহত হয়। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে ম্যাক্রন বলেছিলেন, ‘ইসলাম আমাদের ভবিষ্যতকে চায়’ বলে ওই শিক্ষককে হত্যা করা হয়েছে।

রোববার টুইটারে ইমরান খান লিখেছেন, ‘এটি এমন এক সময় যখন প্রেসিডেন্ট ম্যাক্রন চরমপন্থা দূর ও এটিকে ছাড় দেওয়া অস্বীকার করতে পারতেন, অথচ তিনি আরও মেরুকরণ এবং প্রান্তিককরণ করলেন, যা অনিবার্যভাবে মৌলবাদের দিকে নিয়ে যায়।’

আরেকটি টুইটে পাক প্রধানমন্ত্রী লিখেছেন, ‘এটা দুর্ভাগ্যজনক যে, যেসব সন্ত্রাসী মুসলিম, শ্বেত শ্রেষ্ঠত্ববাদী বা নাৎসি আদর্শের হয়ে সন্ত্রাসী হামলা চালায়, তাদের পরিবর্তে তিনি ইসলামের ওপর হামলার মাধ্যমে ইসলাম আতঙ্ককে উৎসাহ দেওয়া বেছে নিয়েছেন।’

শনিবার এক টুইট বার্তায় তিনি বলেন, মুসলমানদের কাছে সবচেয়ে মূল্যবান জিনিস হযরত মুহাম্মদ (স.) এর সম্মান। নবীজির সম্মান রক্ষা করা ইসলামের প্রতি বিশ্বাস এবং ভালোবাসার দ্বারা ওতপ্রোতভাবে জড়িত। সমগ্র মুসলিম জাতি সর্বসম্মতিক্রমে ফ্রান্সের ভবনে মহানবীর অবমাননাকর কার্টুন প্রদর্শনের নিন্দা জানাচ্ছে।

ইমরানের আগে শনিবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান বলেছিলেন, ‘ম্যাক্রনের মানসিক চিকিৎসা প্রয়োজন।’

নাজমুল/

মন্তব্য করুন