বৈরী আবহাওয়ায় পিছিয়ে গেল প্রেসিডেন্টস কাপের ফাইনাল

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

বৈরী আবহাওয়ার কারণে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল দুই দিন পিছিয়ে ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। শুক্রবার (২৩ অক্টোবর) ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আবহাওয়ার পূর্বাভাস আগামী দুদিন টানা বৃষ্টি হতে পারে। তাই পিছিয়ে দেওয়া হয় বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল। রোববার বেলা দেড়টায় ফাইনালে মুখোমুখি হবে মাহমুদুল্লাহ একাদশ এবং নাজমুল একাদশ। ম্যাচটি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

গতকাল বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে তামিম একাদশকে হারিয়ে দেয় নাজমুল একাদশ। তাই মাহমুদউল্লাহ একাদশ ফাইনালে উঠে যায়। আগেই ফাইনালে খেলা নিশ্চিত করে নাজমুল-মুশফিকের দল।

গতকাল গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬৫ রান করে নাজমুল একাদশ। তবে বৃষ্টি আইনে ৪১ ওভারে তামিম একাদশের সামনে লক্ষ্য দেওয়া হয় ১৬৪ রান। জবাব দিতে নেমে ১৫৬ রানে থেমে যায় তাদের ইনিংস। তামিম ৫৭ রানের একটি ঝলমলে ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তামিম একাদশের পেসার সাইফউদ্দিনের দুর্দান্ত বোলিংয়েই অল্প রানে গুটিয়ে যায় নাজমুল একাদশের ইনিংস। সাইফউদ্দিন একাই পাঁচ উইকেট নিয়ে প্রতিপক্ষ দলের ব্যাটিংয়ে ধস নামান।

নাজমুল একাদশের হয়ে ৭৫ বলে ৫১ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন মুশফিক। আর তরুণ আফিফ হোসেন করেন ৪০ রান, ৬১ বল খরচায়। আর অন্য ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার দলে।

সাইফউদ্দিন ২৬ রানে পাঁচ উইকেট নেন। আসরে মোট ১২ উইকেট নিয়ে সর্বোচ্চ শিকারি এখন তিনি। পেসার মুস্তাফিজুর রহমানও দারুণ সফল ছিলেন, আট ওভারে ৩৬ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট। মেহেদী হাসান পান দুই উইকেট।

নাজমুল/

মন্তব্য করুন