তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনীর ৩৪ সদস্য নিহত

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

আফগানিস্তানের উত্তরাঞ্চলের তাখার প্রদেশে তালেবানের হামলায় নিরাপত্তাবাহিনীর অন্তত ৩৪ সদস্য নিহত ও আরও অনেকে আহত হয়েছেন। বুধবার তাখার প্রদেশের বাহারাক জেলায় তালেবানের হামলায় হতাহতের এ ঘটনা ঘটেছে।

প্রাদেশিক স্বাস্থ্য পরিচালক আব্দুল কাইয়ুম ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, হামলায় প্রদেশের পুলিশের উপ-প্রধানসহ নিরাপত্তা বাহিনীর ৩৪ কর্মকর্তা নিহত হয়েছেন। বুধবার রাতে বাহারাক জেলার এই হামলায় আরও ৮ জন আহত হয়েছেন।

জার্মান সংবাদ সংস্থা ডিপিএ বলছে, স্থানীয় রাজনীতিকরা ওই হামলায় ৪২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন। কয়েক বছর ধরে তাখার প্রদেশের ১৬টি জেলার ১১টির বেশিরভাগ এলাকার নিয়ন্ত্রণ করছে তালেবান।

প্রদেশের সরকারের মুখপাত্র জাওয়াদ হেজরি বলেছেন, তাখারে এখনও লড়াই চলছে এবং তালেবানেরও ব্যাপক হতাহত হয়েছে। বাহারাকে একটি অভিযানে যাওয়ার সময় তালেবানের হামলার শিকার হয়েছে নিরাপত্তা বাহিনী।

তিনি বলেন, ওই এলাকার আশপাশের বাড়ি-ঘরে অবস্থান নেয় তালেবান। শত্রুদের বিরুদ্ধে ওই এলাকায় অভিযানের সময় তারা আমাদের নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালায়। তবে তালেবান এখন পর্যন্ত ওই হামলার দায় স্বীকার করেনি।

আই.এ/

মন্তব্য করুন