ভোলা ট্রাজেডির এক বছর; নবী প্রেমিক চার শহীদের স্মরণে দোয়া মাহফিল

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

ভোলা প্রতিনিধি: ভোলা ট্রাজেডির এক বছর পূর্ণ হয়েছে। এ উপলক্ষে বোরহানউদ্দিনে নবী প্রেমিক চার শহীদের প্রথম শাহাদাত বার্ষিকী।  এ উপলক্ষে দোয়া মাহফিল আয়োজন করে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ। মঙ্গলবার দুপুরে শহরের কালিনাথ বাজার হাটখোলা মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল থেকে মুসলিম ঐক্য পরিষদের নেতারা অনতিবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহারসহ ছয় দফা দাবি বাস্তবায়নের জোর দাবি জানানো হয়।

আলহাজ্ব মাওলানা তৈয়বুর রহমানের সভাপতিত্বে স্মরন সভায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও দৈনিক আজকের ভোলা সন্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, মুসলিম ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা মুফতী ইয়াছিন নবীপুরী, আলহাজ্ব মুফতী আহাম্মদ উল্লাহ, আলহাজ্ব মাওলানা মীর মো. বেলায়েত হোসেন, আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজি, সহ-সম্পাদক মাওলানা মো. তরিকুল ইসলাম, কার্যকরী সদস্য মাওলানা আব্দুল লতিফ ও মুহাদ্দিস আমিনুল হক নোমানী প্রমূখ।

দোয়া ও মুনাজাত পরিচালনা করেন সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব মাওলানা আমীর হোসেন।

স্মরণ সভায় বক্তাগন নবী প্রেমী শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনতিবিলম্বে হয়রানি মুলক মামলা প্রত্যাহারসহ মুসলিম ঐক্য পরিষদের দেয়া ছয় দফা দাবী বাস্তবায়নের জোর দাবী জানান। তা না হলে যে কোনো কঠিন কর্মসূচি দেয়ার ঘোষণ দেন বক্তারা।

সভায় নিহতদের স্মরণে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ কর্তৃক স্মৃতি স্মারক প্রকাশ করা হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ অক্টোবর ভোলার বোরহানউদ্দিনে হিন্দু ধর্মাবলন্বী বিপ্লব চন্দ্র শুভর ফেসবুক আইডি থেকে মহান আল্লাহ, প্রিয়নবী ও নবী কন্যা ফাতেমা (রাঃ) কে নিয়ে কুরুচিপূর্ন ও বিষদগারের প্রতিবাদ সভায় পুলিশের গুলিতে চারজন মুসল্লী শহীদ এবং শতাধিক মুসল্লী আহত হয়।

নাজমুল/

মন্তব্য করুন