মিলাদ-মাহফিলে আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ নেতা-কর্মীদের আশু রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের উদ্যোগে আয়োজিত মিলাদ মাহফিলে ‘খুব অল্প সময়ের মধ্যে সরকার পতনের’ আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

তিনি বলেন দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে ‘খুব অল্প সময়ের মধ্যে সরকার পতনের’ আন্দোলন শুরু করা হবে।

আজ এই দোয়া মাহফিলে তিনি বলেন, “আর বসে থাকার সময় নাই। খুব অল্প সময়ের মধ্যে আমাদের প্রস্তুতি নিয়ে এই ফ্যাসিবাদ পতনের আন্দোলন শরিক হতে হবে। দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে এই সরকারের যে পতনের আন্দোলন, সেটা আমাদের শুরু করতে হবে। এটাই হল সামনে আমাদের কাছে বড় কাজ।”

নেতাকর্মীদের উদ্দেশে এই বিএনপি নেতা বলেন, “আমি আশা করি, এই মহৎ কাজে আমরা সবাই শরিক হতে পারব।”

এখন ‘বড় দুঃসময়’ পার করতে হচ্ছে মন্তব্য করে মোহাম্মদ শাহজাহান বলেন, “সাথে সাথে এও মনে করব, দুঃসময়ের পাশাপাশি সুসময় আমাদের অত্যাসন্ন। কারণ আজকে সারাদেশের মানুষ বলতে গেলে সরকারের সাথে কেউ নেই। সকলেই পরিবর্তন চায়। এই পরিবর্তনটা আনবে কে?”

সেই উত্তর খুঁজতে গিয়ে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, তাদের নেত্রী খালেদা জিয়া এখন অসুস্থ। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও বিদেশে, তার দেশে এসে রাজনীতি করার মতো ‘পরিবেশ নেই’।“আমি মনে করি আমাদেরকে এখন রিজভী আহমেদের মত নেতাকে বেশি বেশি স্মরণ করতে হবে, আমাদেরকে ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত হতে হবে। কারণ একটু সাহস করে একসাথে হয়ে যদি দাঁড়িয়ে যেতে পারি, মানুষকে ঐক্যবদ্ধ করতে পারি, আমরা মনে হয়, খুব অল্প সময়ের মধ্যে আমাদের ফ্যাসিবাদ থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।”

কবিতা ও গানের মাধ্যম জনগণকে সংগঠিত করতে জাসাসকে এগিয়ে আসার আহবান জানান মোহাম্মদ শাহজাহান।

জাসাসের সহসভাপতি আহসান উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব জাকির হোসেন রোকনের পরিচালনায় এ দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাসের আবদুল খালেক, শাহরিন ইসলাম শায়লা, লিয়াকত আলী, আরিফুর রহমান মোল্লা, রফিকুল ইসলাম, মীর সানাউল হক বক্তব্য দেন।

মন্তব্য করুন