ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড আইন দ্রুত কার্যকর করুন: খেলাফত আন্দোলন

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

ধর্ষণ বন্ধে অভিযুক্ত আসামিদের দ্রুত মৃত্যুদন্ড আইন কার্যকর করার দাবি জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন। আজ শনিবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, ধর্ষকদের শাস্তি প্রদান করতে যত বিলম্ব হবে নতুন ভাবে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা পূনরায় ঘটতে থাকবে। অবিলম্বে দল-মতের ঊর্ধ্বে গিয়ে অভিযুক্ত ধর্ষকদের শাস্তি মৃত্যুদন্ড আইন দ্রুত কার্যকর করা হলে ধর্ষণ বন্ধ হয়ে যাবে।

তিনি  বলেন, অনেক জায়গায় খুন, ধর্ষণ ও নারী নির্যতনের সাথে ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠনের কতিপয় চরিত্রহীন নেতা কর্মীরা জড়িত। অপরাধীদের কেউ কেউ গ্রেফতার হলেও দলীয় নেতাদের সুপারিশে এখনো অনেকে ধরা ছোঁয়ার বাইরে। সকল অপরাধী ও তাদের পৃষ্টপোষকদের শাস্তির আওতায় এনে উপযুক্ত বিচার করতে হব। অন্যথায় ধর্ষণ বন্ধ করা সম্ভব হবে না।

তিনি আরও বলেন, ধর্ষণের শাস্তি কর্যকর করার পাশাপাশি যুবক-যুবতীদের মাদকাসক্তি,প্রযুক্তির অপব্যবহার, অশ্লীল সিনেমা-নাটক এবং পর্নোগ্রাফি বন্ধ করতে হবে।

মুফতি সুলতান মহিউদ্দিন বলেন, সরকার নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধে শরিয়াহ বোর্ড কায়েম করে প্রকাশ্যে ধর্ষণের বিচার কার্যকর করলে মুসলিম প্রধান বাংলাদেশে সরকারের ভাবমর্যাদা উজ্জ্বল হবে এবং কুরআনের একটি আইন বাস্তবায়নের সাওয়াব পাবে।

এনএইচ/

মন্তব্য করুন