ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ভোলায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২০

ভোলা প্রতিনিধি: দেশে ক্রমবর্ধমান নারী নির্যাতন-ধর্ষণসহ নারীর প্রতি বর্বরতা ও আইনশৃঙ্খলার অবনতির প্রতিবাদে ভোলায় বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।  শুক্রবার বিকেল বার ৩টার দিকে কালিনাথ বাজার হাটখোলা মসজিদ চত্বর এলকায় বিক্ষোভ মিছিল করে সংগঠনটি।

বিক্ষোভপূর্ব প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, দেশে বিচারহীনতার কারণে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। ক্ষমতাসীনদের ছত্রছায়ায় বারবার বিচার থেকে রেহাই পেয়ে যায় ধর্ষক, নারী নির্যাতনকারী এবং সন্ত্রাসীরা। যে কারণে ধর্ষণ এবং বর্বোরোচিত নারী নির্যাতন দেশে এখন মেগাসিরিয়ালে রূপ নিয়েছে। এক একটি লোমহর্ষক ঘটনার অবতারণা হওয়ার পরেই চলে আসে আরেক লোমহর্ষক ঘটনা। আমরা সকল ধর্ষণ ও নারী নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

বক্তারা আরও বলেন, দেশে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা না থাকায় বারবার ধর্ষণ এবং লোমহর্ষক নারী নির্যাতনের ঘটনা ঘটছে। অতএব ধর্ষণ নারী নির্যাতনসহ সকল সন্ত্রাসী কর্মকাণ্ড স্থায়ীভাবে বন্ধ করতে হলে রাষ্ট্রের সকল পর্যায়ে ইসলামী অনুশাসন মেনে চলার বিকল্প নেই।

সভায় বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন ভোলা জেলার সহসভাপতি মাওলানা মিজানুর রহমান, মাওলানা তাজউদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, যুগ্ম সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল মমিন, প্রচার সম্পাদক মাওলানা ইউছুফ আদনান, সদর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রব, ইসলামী যুব আন্দোলনের ভোলা জেলার যুগ্ম সম্পাদক মাওলানা শোয়াইব, ইশা ছাত্র আন্দোলনের ভোলা জেলার সভাপতি মো. আবুল হাসেম, সাধারণ সম্পাদক মো. হেলাল প্রমূখ।

আই.এ/

মন্তব্য করুন