জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‘প্রথম ছাত্রী হল’ উদ্বোধন ২০ অক্টোবর

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০
জবি’র প্রথম ছাত্রী হল

ফয়সাল আরেফিন, জবি সংবাদদাতা: দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে চালু হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) একমাত্র ছাত্রী হল ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’। আগামী ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবসে হলটি উদ্বোধন করা হবে বলে আজ (বৃহস্পতিবার) রেজিস্ট্রার মো: ওহিদুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে, ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে ‘বিশ্ববিদ্যালয় দিবস’ উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশনা, বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয়ের শুভ উদ্বোধন, ভার্চ্যুয়াল আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি একমাত্র ছাত্রী হলের উদ্বোধনের সময় (১০:৩০মি) উল্লেখ করা হয়।

এর আগে, একাধিকবার মেয়াদ বৃদ্ধিতে প্রায় ১০ বছর সময় লেগে যায় এর নির্মাণকাজ। প্রথম দফায় এর মেয়াদ ছিল ২০১১ সালের জানুয়ারি থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত। কাজ শেষ না হলে বাড়ে দ্বিতীয় মেয়াদ ২০১৩ সালের জুন থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত। এরপর তৃতীয় দফায় মেয়াদ ২০১৬ সালের জুন থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়। সর্বশেষ ২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছিল।জানা যায়, ১৬ তলা বিশিষ্ট এ হলে এক হাজার ছাত্রীর থাকার ব্যবস্থা রয়েছে।

এদিকে হলে ছাত্রী উঠানোর ব্যাপারে হল প্রভোস্ট রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এস. এম. আনোয়ারা বেগম বলেছেন, ক্যাম্পাস খুললে আমরা হলে ছাত্রী উঠাবো। তবে কোন লিঙ্ক লবিং বা প্রভাব খাটিয়ে হলে সিট পাওয়া যাবে না। যথাযথ নীতিমালা অনুযায়ী হলে ছাত্রী উঠানো হবে। ##

এনএইচ/

মন্তব্য করুন