নারীকে বিবস্ত্র করে নির্যাতন; রামগঞ্জে ইশা ছাত্র আন্দোলনের বিক্ষোভ

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২০

পারভেজ হোসাইন, (লক্ষ্মীপুর) প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জের নারীর শ্লীলতাহানি ও পৈশাচিক নির্যাতনের প্রতিবাদে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ (৫ অক্টোবর) সোমবার, বাদ আছর, সোনাপুর বড় মিয়া সাহেব জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি আরম্ভ হয়ে পৌরশহরের মেইন সড়কগুলো প্রদক্ষিণ করে রামগঞ্জ চৌরাস্তা পুলিশ বক্সের সামনে গিয়ে সমাপ্তি ঘটে। পরে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ রামগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা মোঃ হোসাইন, উপজেলা সেক্রেটারি ডা: আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাকছুদুর রহমান,ইসলামী শ্রমিক আন্দোলন রামগঞ্জ উপজেলা সভাপতি আবদুর রব আল মামুন, বাংলাদেশ মুজাহিদ কমিটি রামগঞ্জ উপজেলা ছদর রেজাউল করিম সেলিমের আটিয়া, ইশা ছাত্র আন্দোলন লক্ষীপুর জেলা প্রচার প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, সাবেক কেন্দ্রীয় শূরা সদস্য মাহমুদুল হাসান, রামগঞ্জ শহর শাখা সভাপতি মনির হোসেন সহ প্রমূখ।

উপস্থিত নেতারা বলেন, নোয়াখালী সহ সারা দেশে যে হারে ধর্ষণ ও নির্যাতনের হার বাড়ছে এভাবে চলতে দেওয়া যায় না। সরকারকে হুঁশিয়ারি করে তারা বলেন, পূর্বের ধর্ষণ গুলোর আইন যদি সঠিকভাবে বিচার কার্য করা হতো তাহলে দেশে এভাবে জুলুম নির্যাতন আর ধর্ষণ বাড়তো না।

জেলা ইশার নেতা হাবিবুর রহমান বলেন, আজ আমাদের বাংলাদেশে আমাদের মা-বোন নিরাপদ নয়। মা বোনদের কে নিরাপদে রাখতে এবং নারী ও শিশু ধর্ষণ নির্যাতন এর সঠিক বিচার করতে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। নোয়াখালীর ঘটনা সঠিক বিচার না হলে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

আই.এ/

মন্তব্য করুন