চবি শহীদ মিনারের পরিচ্ছন্নতা রক্ষায় ব্যর্থ বিশ্ববিদ্যালয় প্রশাসন

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

এইচ.আর.ইমন: দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো অনেকদিন ধরে বন্ধ হয়ে আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। ক্যাম্পাস বন্ধ থাকলেও শূন্য ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে অনেক শিক্ষার্থী। ক্যাম্পাসের ভালোবাসার সবচেয়ে প্রিয় জায়গা শহিদ মিনারে জমে ছিল দীর্ঘদিনের আবর্জনা। তাই শনিবার (০৩ অক্টোবর) দুপুর ১২ টা থেকে ৪ টা পর্যন্ত ভালোবাসার টানে মাত্র ৫ জন শিক্ষার্থী অক্লান্ত পরিশ্রম করে পরিস্কার করে শহিদ মিনার ও তার পাদদেশ।

এতে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞানের বিভাগের (১৯-২০) সেশনের এইচ.আর.ইমন, রাজনীতি বিজ্ঞান বিভাগের (১৮-১৯)সেশনের আতিশ ফয়সাল, লোকপ্রশাসন বিভাগের ১৮-১৯ সেশনের আব্দুল্লাহ আল জোবায়ের নিলয়, আরবী বিভাগের ১৯-২০ সেশনের আল রিদুয়ান এবং রাজনীতি বিজ্ঞান বিভাগের ১৮-১৯ সেশনের আবদুল্লাহ আল মোহাইমিন।

এ সময় তারা বলেন, পরিচ্ছন্নতা শুধুমাত্র একটি নাগরিক দায়িত্বই নয়, বরং ব্যক্তির মূল্যবোধের বহিঃপ্রকাশ। একজন রুচিশীল ব্যক্তিত্ববান মানুষ কখনই যেখানে সেখানে ময়লা ফেলে অরুচিকর পরিবেশ তৈরী করতে পারে না। তারা নিজের হাতে ময়লা কুড়িয়ে চারপাশটাকে সুন্দর, পরিচ্ছন্ন ও বসবাস উপযোগী করে তোলে।

তাই আপনিও এগিয়ে আসুন, পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে। আজ থেকেই প্রতিজ্ঞা করুন ‘একটি ময়লাও যত্রতত্র নয়’।

এনএইচ/

মন্তব্য করুন