শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মোদি

প্রকাশিত: ২:২৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২০

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘বাংলাদেশে ভারতের বিদায়ী হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস ফুলের তোড়াসহ নরেন্দ্র মোদীর একটি চিঠি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেছেন।’

তিনি বলেন, রোববার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে ভারতীয় হাইকমিশনার এই চিঠি হস্তান্তর করেন।

চিঠিতে ভারতীয় প্রধানমন্ত্রী লেখেন, ‘প্রধানমন্ত্রী আপনার জন্মদিনে আমার উষ্ণ শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন গ্রহণ করুন।’

মোদী বলেন, ‘আপনার (শেখ হাসিনা) দূরদর্শী নেতৃত্ব সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশে অনেক উন্নয়ন হয়েছে এবং আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়নের ক্ষেত্রে আপনার অবদান অত্যন্ত বন্ধুত্বপূর্ণ ছিল।’

শেখ হাসিনার সুস্বাস্থ্য, সুখ এবং আরও অনেক বছর বাংলাদেশের মানুষের সেবার জন্য শুভেচ্ছা জানান ভারতীয় প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় কন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মদিন সোমবার উদযাপিত হবে। ২০০৯ সালে প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসার পর এবার প্রথমবারের মতো জন্মদিনে ঢাকায় থাকবেন তিনি।

এর আগে, ২০০৯ থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রতি বছরই নিউইয়র্ক শহর বা এর আশপাশে জন্মদিন কাটিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ প্রতি বছর সেপ্টেম্বরে অনুষ্ঠিত জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনের বার্ষিক সভায় অংশ নেন তিনি।

তবে এ বছর করোনা মহামারীর প্রেক্ষিতে জাতিসঙ্ঘের এ সভা বিশ্ব নেতাদের ভার্চুয়ালি যোগদানের মাধ্যমে বা তাদের আগে রেকর্ড করা বার্তা প্রেরণের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে। এজন্যই প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিনে এবার তাকে দেখা যাবে তার কাছের এবং প্রিয়জনদের মধ্যে।

আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনগুলোর পাশাপাশি দেশের বিভিন্ন সংগঠন ঢাকাসহ বিভিন্ন স্থানে গোলটেবিল বৈঠক, বর্ণাঢ্য র‌্যালি, সমাবেশ ও ছবি প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে দলটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও এই অনুষ্ঠানে বক্তব্য দেবেন।

এছাড়া সারাদেশের মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। প্রধানমন্ত্রীর জন্য কেন্দ্রীয়ভাবে বায়তুল জামে মসজিদে একটি মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র : ইউএনবি

মন্তব্য করুন