নেত্রকোনায় ১৮ শহীদ পরিবারকে দ্বিতীয় দফা সহায়তা

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

নেত্রকোনার উচিতপুরে ট্রলার ডুবিতে নিহত ১৮ শহীদদের পরিবারের স্বজনদের মাঝে দ্বিতীয় দফা অর্থ সহায়তা বিতরণ করেছে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ। শুক্রবার (২৫ সেপ্টেম্বর ২০২০) ময়মনসিংহ সদর উপজেলার চর সিরতার কোনাবাড়ি মারকাযুস সুন্নাহ মাদ্রাসা প্রাঙ্গণে এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিল ইউএসএ প্রতিনিধি মো: আজির উদ্দিন।

মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক ইসলামিক স্কলারদের সংগঠন ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিল ইউএসএ ‘ দ্বিতীয় দফায় আর্থিক সহযোগিতার আয়োজন করেছে। আর এ কর্মসূচির সার্বিক তত্ত্বাবধান করেছেন ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিল ইউএসএ ‘ র প্রেসিডেন্ট ইমাম রফিক আহমেদ রেফায়ি।

অর্থ সহায়তা বিতরণ অনুষ্ঠানে ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিল ইউএসএ’র প্রতিনিধি মো: আজির উদ্দিন বলেন, স্মরণকালে সবচেয়ে হৃদয়বিদারক ও মর্মান্তি দুর্ঘটনা ছিল নেত্রোকোনার উচিতপুরে ট্রলার ডুবির ঘটনা। যেখানে আল্লাহর প্রিয় আলেম ও তাদের সন্তানরা শহীদ হয়েছে। আসলে স্বজনহারা পরিবারকে কোনভাবেই শান্তনা দেয়া কিংবা সহযোগিতা করা সম্ভব হয় না।

তারপরেও পার্থিব কিছু সহযোগিতায় শামিল হতে ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিল ইউএসএ ‘র এ উদ্যোগ। ঘটনার প্রথম থেকে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ প্রাথমিক সহযোগিতা হিসেবে জানাযা ও দাফনের ব্যবস্থা এবং পারিবারিক খোজ খবর নিয়ে আসছে । এজন্য তিনি সাদাকাহ ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিল ইউএসএ ‘ র প্রেসিডেন্ট ইমাম রফিক আহমেদ রেফায় ‘র সার্বিক ব্যবস্থাপনায় এই দ্বিতীয় দফার সহায়তা আপনাদের হাতে পৌছে দিতে পেরেছি আমরা।

মোমেনশাহী ইত্তেফাকুল উলামা ‘র প্রচার সম্পাদক মুফতি আমীর ইবনে আহমাদ বলেন, শহীদ পরিবারের সদস্যরা আর্থিকভাবে খুবই নাজুক পরিস্থিতিতে। এমন অবস্থায় তাদের পাশে দাড়ানোর জন্য ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিল ইউএসএ কে ধন্যবাদ জানান তিনি।

ইসলামি চিন্তাবিদ ও লেখক মাওলানা লাবিব আব্দুল্লাহ, এমন মহতি কাজের জন্য আয়োজক ও ব্যবস্থাপকদের জন্য আল্লাহ রহমত কামনা করেন।

সিরতা ইউপি চেয়ারম্যান আবু সাইদ বলেন, ঘটনার পরপর অনেক সংগঠন আসলেও সেই প্রথম থেকে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ এখন পর্যন্ত ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর খোজ খবর নিচ্ছে, যা এযুগে বিরল। তিনি সাদাকাহ ও ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিলের কর্তাদের ধন্যবাদ জানান।

সহায়তা নিতে আসা শহীদ পরিবারের সদস্যরা বলেন, আল্লাহ আমাদের স্বজন হারা করেছেন, তবে সাদাকাহ ফাউন্ডেশনের মত সংস্থাকে আল্লাহর পক্ষ থেকে আমাদের কাছে স্বজন হিসেবে পাঠিয়েছেন। কারণ তারা সেই ঘটনার পরপর থেকেই আমার পাশে আছেন। একই সাথে ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিলকেও এই দ্বিতীয় দফায় সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান।

বিতরণ কার্য শেষে শহীদদের কবর জিয়ারত করেন এসব ব্যক্তিবর্গসহ উপস্থিত জনতা।

এর আগে ৭ আগস্ট ২০২০ প্রথম দফায় অর্থ সহায়তা বিতরণ করে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ। ৫ আগস্ট নেত্রোকোনার উচিতপুরে ট্রলার ডুবিতে মাদ্রাসা শিক্ষক, শিক্ষার্থী ও তাদের সন্তানসহ ১৮ জন।

আই.এ/

মন্তব্য করুন