আল্লামা শফীর জানাজা; চট্টগ্রামের ৪ উপজেলায় বিজিবি মোতায়েন

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

হেফাজতে ইসলামের আমির ও চট্টগ্রামের হাটহাজারী বড় মাদরাসার দীর্ঘদিনের মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চট্টগ্রামের চার উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

যে চার উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে সেগুলো হলো হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া এবং ফটিকছড়ি। এসব উপজেলায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিজিবি সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সাত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম গণমাধ্যমকে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শফী হুজুরের জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শনিবার সকাল থেকে চট্টগ্রামে ১০ প্লাটুন বিজিবি মোতায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে জানাজার স্থান হাটহাজারীতে চার প্লাটুন, পটিয়ায় দুই প্লাটুন, রাঙ্গুনিয়ায় দুই প্লাটুন এবং ফটিকছড়িতে দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়ন থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিজিবি সদস্যরা আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করবে বলে জানান তিনি।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আজগর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ১০৫ বছর। অনুসারীদের কাছে তিনি ‘বড় হুজুর’ নামে পরিচিত ছিলেন।

দেশের শতবর্ষী প্রবীণ এ আলেমের মৃত্যুতে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক জানিয়েছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও আল্লামা শফীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস

মন্তব্য করুন