চলে গেলেন ইসলামের মহান নেতা, ধর্ম সচিব নুরুল ইসলামের শোক

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

বাংলাদেশের শীর্ষস্থানীয় এ আলেমে-দ্বীন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ধর্ম সচিব মোঃ নুরুল ইসলাম। তিনি বলেছেন, বাংলাদেশের শীর্ষস্থানীয় আলেমে-দ্বীন আল্লামা শাহ আহমেদ শফী এর মৃত্যুতে বাংলাদেশ ইসলামের একজন মহান খাদেমকে হারাল।

উপমহাদেশের বিখ্যাত আলেমে-দ্বীন, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর, বাংলাদেশের কওমি মাদ্রাসা সমূহের শীর্ষ সংগঠন আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া এর চেয়ারম্যান, বেফাকুল মাদারিস বাংলাদেশ এর সভাপতি, দেশের প্রাচীন ইসলামি বিদ্যাপীঠ আল-জামিয়াতুল আহলিয়া মঈনুল ইসলাম হাটহাজারী, (চট্টগ্রাম) মাদ্রাসা এর দীর্ঘ দিনের মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় (বার্ধক্যজনিত কারণে) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

পিএইচডি শোক বার্তায় ধর্ম সচিব বলেন, আল্লামা শাহ আহমদ শফী ছিলেন দেশের শীর্ষস্থানীয় আলেমে-দ্বীন, ইলমে হাদিসের একজন মহান শিক্ষক, অসংখ্য আলেমে-দ্বীনের সুযোগ্য ওস্তাদ, বহু সংখ্যক মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক, বহু মসজিদের প্রতিষ্ঠাতা এবং অসংখ্য দ্বীনী, সামাজিক এবং সেবাধর্মী প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক।

ধর্ম সচিব তার শোক বার্তায় আরও বলেন, কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতিসহ বাংলাদেশে কওমি ধারার শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়নে মরহুমের বিশেষ অবদানের কথা আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি। বাংলাদেশে দ্বীনী শিক্ষার প্রচার ও প্রসার, সামাজিক এবং সেবাধর্মী কার্যক্রমে মরহুমের বিশেষ অবদানের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

শোকবার্তায় ধর্ম সচিব মরহুম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মহান আল্লাহ তায়ালার দরবারে তাঁর জন্য জান্নাতুল ফেরদৌস প্রার্থনা করেন। একই বার্তায় তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আই.এ/

মন্তব্য করুন