ঈমান-আক্বীদায় আপসহীন ছিলেন আল্লামা আহমদ শফী

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী ছিলেন অত্যন্ত সহজ সরল। খুবই কর্তব্যনিষ্ঠ ছিলেন তিনি। ঈমান-আক্বীদার বিষয়ে ছিলেন আপসহীন। বিশেষ করে তিনি অর্থনৈতিক লেনদেনে খুবই স্বচ্ছ একজন মানুষ ছিলেন।

হেফাজতের আমির আল্লামা শফীর সান্নিধ্যে দীর্ঘ ২৩ বছর থাকা মাওলানা মুনির আহমেদ যুগান্তরকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন।

আল্লামা শফীর স্মৃতিচারণ করে তার সাবেক প্রেস সচিব মাওলানা মুনির আহমেদ বলেন, হুজুর অত্যন্ত সহজ, সরল ছিলেন। ব্যক্তি জীবনে খুবই কর্তব্যনিষ্ঠ ছিলেন।

ঈমান-আক্বীদার বিষয়ে ছিলেন আপসহীন। তার সবচেয়ে বড় গুণ ছিল তিনি অর্থনৈতিক লেনদেনে খুবই স্বচ্ছ ছিলেন। কখনও বাইরে গেলে মাদ্রাসা আসার পর প্রথমেই হিসাব বিভাগে ঢুকতেন। তিনি সবার আগে হিসাব দেয়ার পর অন্য বিভাগে যেতেন।

মাওলানা মুনির আহমেদ বলেন, হাটহাজারী মাদ্রাসার উন্নয়নের জন্য তিনি ব্যাপক ভূমিকা পালন করেছেন। তিনি মাদ্রাসার উন্নয়নে নিরলসভাবে কাজ করেছেন। আল্লাহ তাঁকে জান্নাত নসীব করুন।

প্রসঙ্গত, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মুহতামিম, বাংলাদেশের সর্বপ্রবীণ ও সর্বজনশ্রদ্ধেয় আলেম আল্লামা শাহ আহমদ শফী ইন্তেকাল করেছেন। ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টার সময় ঢাকা আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর। আগামীকাল বাদ যোহর হাটহাজারীতে তার জানাজা অনুষ্ঠিত হবে। এই আলেমের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিসহ দেশের বহু আলেম উলামা শোক প্রকাশ করেছেন।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস

মন্তব্য করুন