হাটহাজারী মাদরাসা থেকে হাসপাতালে আল্লামা শফি

প্রকাশিত: ১:৪৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

অসুস্থ হয়ে পড়েছেন দেশের শীর্ষ আলেম ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ্ আহমদ শফি।

বৃহস্পতিবার রাতে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে ১২টায় আল্লামা শফিকে নিয়ে একটি গাড়ি হাটহাজারী মাদরাসা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পথে রওনা দেয়।

হাটহাজারী মাদ্রাসার একাধিক সুত্র জানায়- বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ করে আল্লামা শফির স্বাস্থের অবনতি হয়। এরপর তাকে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালের নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

প্রসঙ্গত, দেশের শীর্ষ কওমী আলেমা আল্লামা আহমেদ শরীরের বাসা বেঁধেছে নানান রোগী। ১০৫ বছর বয়সী এ প্রবীন আলেম ডায়াবেটিকস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগছেন। ফলে প্রায় ওনাকে হাসপাতালে ভর্তি হতে হয়।

গত কয়েক মাসের একাধিকবার শরীরে নানা জটিলতা দেখা দিলে চট্টগ্রাম ও ঢাকার হাসপাতালে কয়েকদিন চিকিৎসা নিতে হয় বড় হুজুর খ্যাত আল্লামা শফিকে।

এদিকে হাটহাজারী মাদরাসার ছাত্ররা বিভিন্ন দাবি নিয়ে গত দুদিন ধরে আন্দোলন করছে। যে আন্দোলনের জের ধরে হাটহাজারী মাদরাসার প্রধান দায়িত্বের পদ থেকে আল্লামা শফীর পদত্যাগের ঘোষণা আসে আজ রাত সাড়ে ১০ টায়।

আন্দোলনকারী ছাত্রদের পাঁচ দফা দাবির মধ্যে একটি ছিলো আল্লামা শফী বয়সের ভারে ন্যুজ হয়ে যাওয়ায় পরিচালকের পদ থেকে তাকে অপসারণ করা।

মন্তব্য করুন