দ্রুত শুরা ডেকে হাটহাজারী সমস্যার সমাধান করুন : মুফতী ফয়জুল করীম

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০
দ্রুত শুরা ডেকে হাটহাজারী সমস্যার সমাধান করুন : মুফতী ফয়জুল করীম

হাটহাজারী মাদ্রাসায় চলমান অস্থিরতা নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিনিয়র নায়েবে আমির, দেশের একাধিক মাদ্রাসার শায়খুল হাদিস ও শায়খে চরমোনাই মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেছেন,

হাটহাজারী মাদ্রাসার চলমান সমস্যার সমাধানে মুরুব্বী আলেমরা দ্রুত পদক্ষেপ গ্রহণ করুন এবং হাটহাজারী মাদ্রাসার শুরা বৈঠক ডেকে এসব সমস্যার অতি দ্রুত সমাধান করুন। নয়ত পরিস্থিতি আরো খারাপের দিকে যেতে পারে।

আজ বিকেলে চরমোনাই মাদরাসায় ছাত্রদের উদ্দেশ্যে দেয়া এক আলোচনায় তিনি এবিষয়টি উল্লেখ করে হাটহাজারী মাদ্রাসার প্রসঙ্গ টেনে বলেন, “এই মুহূর্তে হাটহাজারী মাদ্রাসায় একটু ঝামেলা চলতেছে আল্লাহ পাক রব্বুল আলামীন যেন গোটা দুনিয়ার সকল কওমি মাদ্রাসাগুলোকে সকল ফেতনা থেকে হেফাজত রাখেন। আল্লাহ পাক যেন সকল কওমি মাদ্রাসাগুলোকে ঝামেলা মুক্ত করে দেন”।

কওমী মাদ্রাসার বিরুদ্ধে খুব গভীর ষড়যন্ত্র চলছে উল্লেখ করে তিনি বলেন – কওমি মাদ্রাসা নিয়ে অনেক গভীর থেকে গভীর ষড়যন্ত্র চলছে এই মাদ্রাসাগুলোকে ধ্বংস করার জন্য আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন – আমরা ওলামায়ে কেরামদের অনুরোধ করে বলবো – “অনেক বিলম্ব হয়ে গেছে। আর সময়ক্ষেপণ না করে আপনারা যারা মুরুব্বী ওলামায়ে কেরাম আছেন। জলদি জলদি আপনারা বসুন, মজলিসে শুরা যারা আছেন বিশেষ করে হাটহাজারী মাদ্রাসা, পটিয়া মাদ্রাসা, জিরি মাদ্রাসা, চারিয়া মাদরাসা, বাবুনগর মাদ্রাসাসহ চট্টগ্রামের যত বড় বড় মাদ্রাসা রয়েছে সবাই হাটহাজারী বসে এই সমস্যার সমাধান করা উচিত। যদি সমাধান না করা হয় তাহলে ঝামেলা আরো বাড়তে থাকবে। আরও সমস্যার সৃষ্টি হবে।

আরও পড়ুন :

হাটহাজারী মাদরাসার সামনে পুলিশের সতর্ক অবস্থান : শান্তিপূর্ণ অবস্থায় ছাত্ররা

বিক্ষুব্ধ হাটহাজারী মাদরাসার ছাত্ররা : আনাস মাদানীর রুম ভাংচুর

তিনি আরও বলেন – “আল্লাহ পাক রব্বুল আলামীন যেন এ সমস্যা থেকে আমাদেরকে হেফাজত করেন এবং পৃথিবীর সকল কওমি মাদ্রাসাগুলোকে এবং হক্কানী দীনি প্রতিষ্ঠানগুলোকে আল্লাহতায়ালা যেন হেফাজত করেন এবং সমস্ত সমস্যা থেকে আল্লাহপাক আমাদেরকে রক্ষা করেন।

তিনি সবাইকে আহবান করো বলেন – আমি সবাইকে অনুরোধ করে বলবো, “আমরা যেন সমস্যা বৃদ্ধি না করে বরং সমাধানের পথ খোঁজ করি এর মধ্যেই কল্যান রয়েছে। এর মধ্যে আমাদের কামিয়াবি রয়েছে। আল্লাহপাক আমাদেরকে কল্যাণের পথে অগ্রসর হওয়ার তৌফিক দান করুক”।

আরও পড়ুন : 

‘আমাকে মাফ করি দিবেন, দোয়া করিবেন’ : জুনায়েদ বাবুনগরীকে আনাস মাদানী

আনাস মাদানীর ফোনালাপ : মুখ খুললেন আল্লামা বাবুনগরী

ভিডিও দেখুন :

 

মন্তব্য করুন