হুসাইন রা.-এর স্মরণসভায় মাহেশ ভাট, ‘ইসলাম’ নিয়ে সবাইকে হতবাক করে দিলেন

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

ইসমাঈল আযহার: সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে বির্তকের শিরোনামে রয়েছেন পরিচালক। এবার ফের একবার বিতর্কে জড়ালেন তিনি। ইসলাম ধর্ম গ্রহণ করা নিয়ে তার কী অভিমত রয়েছে, এমন প্রশ্নের উত্তরে সবাইকে হতবাক করে দিয়েছিলেন তিনি।

ইমাম হুসাইন রা. এর স্মরণসভায় গিয়ে তিনি পুরো সমাবেশকেই বদলে দিয়েছিলেন, ইসলাম ধর্ম নিয়ে কী এমন বলেছিলেন মহেশ!

সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর সঙ্গে একের পর এক নয়া তথ্যে নাম জড়াচ্ছে মহেশ ভাটের। যদিও মহেশের কাছে এ কোনও নতুন নয়।

হুসাইন রা. এর স্মরণসভায় এক ব্যক্তি মহেশ ভাটকে মুসলিম ধর্ম গ্রহণ করতে বলেছিলেন। তার উত্তরে যা বলেছিলেন মহেশ, তাতে রীতিমতো হতবাক হয়েছিল সকলেই। পুরো কালো পোশাকে পোর্ডিয়ামে উঠেছিলেন মহেশ ভাট। তখনই জনতার মধ্য থেকে একজন তাকে মুসলিম ধর্ম গ্রহণ করার জন্য আমন্ত্রণ জানিয়েছিল।

সেই ব্যক্তির উত্তরেই মহেশ জানিয়েছিলেন, আমার বাবা একজন গুজরাতি ব্রাহ্মণ। এবং মা ছিলেন সিয়া মুসলিম। এবং আমি ডনবস্কো ক্রিশ্চিয়ান কনভেন্টে পড়াশোনা করেছি।

ছোটবেলা থেকেই অ্যাভে মারিয়া, যীশু খ্রিস্ট শুনে বড় হয়েছি। সত্যি বলে আমি হলাম ভারতের ধর্মনিরপেক্ষ শিশু। যাকে আপনি ধর্মনিরপেক্ষ ভারতীয় বলে সম্বোধন করতে পারেন। হাজার হাজার লোকের মাঝখানে তিনি এসব কথা তুলে ধরেছিলেন।

এমনকী এক সাক্ষাৎকারেও তিনি নিজেকে একজন মুসলিম মায়ের অবৈধ সন্তান বলেও ব্যাখা করেছিলেন।

মহেশ আরও জানিয়েছিলেন, বাস্তব জীবনে তার বাবার কোনও অস্তিত্ব নেই। এমনকী তার মনেও বাবার কোনও স্মৃতি নেই। মা শিরিন মহম্মদ আলির অবৈধ সন্তান বলেই নিজেকে দাবি করেন। তবে বাবা নানাভাই ভাটের সূত্র ধরেই মহেশ ভাট নামটি তিনি পেয়েছিলেন। এসিডেন্ট নিউজ

আই.এ/

মন্তব্য করুন