মসজিদে গ্যাস বিস্ফোরণে নিহতের পরিবারে ইকরামুল উম্মাহ’র নগদ সহায়তা প্রদান

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের মাধ্যমে নারায়ণগঞ্জের তল্লা মসজিদের শহীদ পরিবার ও মসজিদ সংস্কারমূলক সহায়তা কার্যক্রমে শরীক হতে পারেন আপনিও। অর্থনৈতিক সহায়তা দিয়ে শরিক হতে নিম্মোক্ত নাম্বারগুলোতে টাকা পাঠাতে পারেন।
০১৭৩২-৯০৪৩৯৩, ০১৭১২-৩৭৯৭৪৮ [বিকাশ, রকেট, নগদ]

নারায়ণগঞ্জের তল্লা জামে মসজিদে তিতাস গ্যাস কোম্পানীর অবহেলায় সংগঠিত ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় শহীদ পরিবারের মধ্যে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে নগদ মোটা অংকের অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়াও আরও কিছু পরিবারকে সহায়তা প্রদানের ওয়াদা দিয়ে আসা হয়েছে। যাদেরকে দু একদিনের মধ্যেই ওয়াদাকৃত সহায়তা প্রদান করা হবে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতী হাবিবুর রহমান মিছবাহর নেতৃত্বে ফাউন্ডেশনের একাধিক দায়িত্বশীলরা আজ বিকেলে ক্ষতিগ্রস্থ মসজিদে যান এবং নিজেরা ঘুরে ঘুরে সরেজমিন দেখে শহীদ পরিবারের সাথে সাক্ষাত করেন ও তাদেরকে নগদ অর্থ প্রদান করেন।

[অসহায় পরিবারকে নগদ অর্থ সহায়তা দিচ্ছেন ইউফার চেয়ারম্যান মুফতী হাবিবুর রহমান মিছবাহ। ছবি : পাবলিক ভয়েস।]

বিশেষ করে মসজিদে গ্যাস বিস্ফোরণে শহীদ হওয়া মুআজ্জিন মোহাম্মদ দেলোয়ার হোসেনের পরিবারকে নগদ ৩০,০০০/- টাকা ও চরমভাবে অসহায় হয়ে পড়া ইবরাহীম বিশ্বাসের পরিবারকে ৫০,০০০/- টাকা ও শহীদ হওয়া দুই সহোদর জোবায়ের সাব্বিরের পরিবারকে নগদ ৩০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

[নারায়ণগঞ্জ তল্লা মসজিদের বর্তমান অবস্থা। প্রশাসনিকভাবে মসজিদ এখন বন্ধ রাখা হয়েছে। ছবি : পাবলিক ভয়েস।]

এছাড়াও অন্যান্য আরও কয়েকটি পরিবারে নূন্যতম ২৫ হাজার টাকার নগদ অর্থ প্রদান করা হয়েছে এবং কয়েকটি পরিবারের কাছে সহায়তা বিষয়ে ওয়াদা দিয়ে আসা হয়েছে। যাদেরকে দু একদিনেই নূন্যতম ২০ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত সহায়তা করা হবে।

জানা গেছে – ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে নারায়ণগঞ্জে তিতাস গ্যাস কোম্পানীর অবহেলায় ক্ষতিগ্রস্থ হওয়া মসজিদ নিয়ে একটি বড় প্রজেক্ট ঘোষণা করা হয়েছে। যে প্রজেক্টের আওতায় রয়েছে শহীদ পরিবারকে সম্মানজনক অংকের সহায়তা প্রদান, মসজিদ পুনঃনির্মানে সার্বিক সহযোগিতা করা ও বিস্ফোরণে শহীদ হওয়া কারো পরিবারে অসহায় কেউ থাকলে তাদের দায়িত্ব নেওয়া।

[অসহায় পরিবারকে নগদ অর্থ সহায়তা দিচ্ছেন ইউফার চেয়ারম্যান মুফতী হাবিবুর রহমান মিছবাহ। ছবি : পাবলিক ভয়েস।]

ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতী হাবিবুর রহমান মিছবাহ বলেছেন – আমরা আজ মূলত অবস্থা পর্যবেক্ষণে গিয়েছিলাম। কিন্তু আজই আমরা প্রায় দুই লক্ষাধিক টাকার সহায়তা প্রদান করে এসেছি। পরবর্তিতে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে নারায়ণগঞ্জের এই মসজিদ বিষয়ে দীর্ঘমেয়াদি কার্যক্রম পরিচালনা করা হবে।

এছাড়াও সহায়তা কার্যক্রমের পাশাপাশি মসজিদ বিষয়ে ছড়িয়ে পড়া কিছু ভুল তথ্যের ব্যাপারেও খোঁজ খবর নেওয়া হয়েছে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় অনেকের দাবি করা ‘মসজিদে কোনো সহায়তার প্রয়োজন নেই’ বা ‘মসজিদটি অবৈধ স্থানে নির্মিত’ এ ধরণের তথ্যগুলোর বিষয়ে পুরোপুরি যাচাই করা হয়েছে।

[মসজিদ কমিটির সাথে আলোচনা করছেন ফাউন্ডেশনের নেতাকর্মীরা। ছবি : পাবলিক ভয়েস।]

মসজিদ কমিটির সাথে সরাসরি আলোচনা করে জানা গেছে – এই মসজিদটি সম্পূর্ণ বৈধভাবে ওয়াকফকৃত জায়গায় নির্মিত। যারা মসজিদে জায়গা ওয়াকফ করেছেন তাদের পরিবারের সাথেও কথা বলা হয়েছে। তারা জানিয়েছেন মসজিদ তো নিজেদের জায়গায় নির্মিত এমনকি যেখান থেকে তিতাস কোম্পানীর গ্যাস লাইন গিয়েছে যে জায়গাটাও মসজিদের দলিলের জায়গা।

এছাড়াও মসজিদের জায়গার সকল দলিল-দস্তাবেজ ও পূর্ণাঙ্গ ডকুমেন্ট পাবলিক ভয়েসের পক্ষ থেকে নিয়ে আসা হয়েছে। যা নিয়ে মসজিদ বিষয়ে শীগ্রই একটি বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করা হবে।

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে আজকের কার্যক্রমে উপস্থিত ছিলেন – ফাউন্ডেশনের উপদেষ্টাতূল্য প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা রুহুল আমিন সাদী (সাইমুম সাদী) যুগ্ম-মহাসচিব সাব্বির মাজহারি, অর্থ সম্পাদক সিরাজুল ইসলাম আকন, কেন্দ্রীয় সদস্য হাছিব আর রহমান ও ওমর ফারুক ইবরাহিমি ও পাবলিক ভয়েসের কর্মী মাহিন মুহসিন।

প্রসঙ্গত : ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন ওলামায়ে কেরামদের তত্ত্বাবধানে পরিচালিত বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত একটি সামাজিক সেবামূলক সংগঠন। করোনাকালীন সময় থেকেই সারাদেশে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন। করোনায় মৃতদের জানাজা ও দাফনসহ করোনাদুর্গত বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করা এবং মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে ব্যাপক পরিচিতি পেয়েছে ফাউন্ডেশনটি।

কুরবানীতে সারাদেশে কয়েক হাজার পরিবারকে ইকরামুল উম্মাহর গোশত বিতরণ

করোনা রোগীকে মধু ও জমজমের পানি দিচ্ছে ইকরামুল মুসলিমীন

মুক্তিযোদ্ধা বীর প্রতিকের জানাযা-দাফন ইকরামুল মুসলিমীনের

পানিতে ভাসছে বন্যার্ত পরিবার: পাশে আছে ইকরামুল মুসলিমীন

করোনায় লেঃ কর্ণেলের স্ত্রীর মৃত্যু : দাফনে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

করোনা আক্রান্ত সেনা সার্জেন্টের দাফন-জানাযা ইকরামুল মুসলিমীনের

৪৪দিন হিমাগারে ছেলের লাশ : নেয়নি বাবা, দাফনে ইকরামুল মুসলিমীন

পানিবন্দী খৃস্টানদের পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন ইকরামুল মুসলিমীনের

আরো ৬ লাশ দাফন করলো ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ইকরামুল মুসলিমীনের ত্রাণ বিতরণ

এবার হিজড়া ও বেদে সম্প্রদায়ের পাশে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

নেত্রকোনায় ট্রলারডুবিতে এক হাফেজ আলেম পরিবারেরই ৮ জনের মৃত্যু

ঘুরতে আসা মাদরাসার ছাত্র-শিক্ষকসহ নেত্রকোনায় ট্রলারডুবি : ১৭ জন নিহত

নেত্রকোনায় ট্রলার ডুবির ঘটনায় আল্লামা বাবুনগরীর শোক প্রকাশ

নেত্রকোনায় ট্রলার ডুবির ঘটনায় মুফতী সৈয়দ ফয়জুল করীমের শোক প্রকাশ

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের ধারাবাহিক কার্যক্রম সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

এইচআরআর/পাবলিক ভয়েস/

মন্তব্য করুন