দনিয়া কলেজে করোনাকালীন বেতন মওকুফ করতে হবে : ইশা ছাত্র আন্দোলন

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

দীর্ঘ প্রায় অর্ধবছর ধরে বাংলাদেশ সহ সারাবিশ্বে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস চলমান। করোনার প্রাদুর্ভাবে অসহায় হয়ে পড়েছে সাধারণ মানুষ। ভেঙ্গে পড়েছে মানুষের জীবন যাত্রা। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের শিক্ষা ব্যবস্থা। প্রায় ছয় মাস ধরে বন্ধ থাকায় দেশের শিক্ষা ব্যবস্থা এখন হুমকির মুখে। অনেক শিক্ষার্থী পড়াশুনার ক্যারিয়ার ছেড়ে দিয়ে জীবনযুদ্ধে টিকে থাকার জন্য পাড়ি দিয়েছে কর্ম জীবনে। অনেকে ধরেছে নিজ পরিবারের হাল। চরম অর্থনৈতিক সংকটে দিন পার করছেন দেশের মধ্যভিত্ত পরিবারগুলো।

দেশের চলমান ক্রান্তিলগ্নে শিক্ষার্থীদের অসহায়ত্ব বিবেচনা করে দনিয়া বিশ্ববিদ্যালয়ের কলেজের শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ শাখা।

আজ ১১ সেপ্টেম্বর বিকেলে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্ব আওতাধীন দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক সম্রাট হোসেন এক যৌথ বিব্রিতিতে এ দাবি জানান।

তারা বলেন, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধিকাংশ শিক্ষার্থী মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের। যারা সাধারণ সময়ে বেতন দিতে হিমসিম খেতে হয় তাদের পরিবারদের। তারউপর দীর্ঘ কয়েক মাস তাদের আয় উপর্জন বন্ধ হয়ে কোনভাবে জীবন যাপন করছেন। এবং করোনাকালীন সময়ে অধিকাংশ শিক্ষার্থীর টিউশনি বন্ধ হয়ে গেছে। অনেক শিক্ষার্থী সামান্য টিউশনি করেই তার পরিবার চালাতে হয়।

এমন পরিস্থিতিতে কলেজ কতৃপক্ষ শিক্ষার্থীদের টিউশন ফি মওকুফ না করলে তাদের শিক্ষা জীবন হুমকিতে পড়বে বলে জানান ইশা ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

মন্তব্য করুন