করোনায় আরও ৪১ মৃত্যু, মোট মারা গেল ৪ হাজার ৫৯৩ জন

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২০
বাংলাদেশে করোনাভাইরাস আপডেট। ছবি : পাবলিক ভয়েস।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪১ জন। এ নিয়ে মোট ৪ হাজার ৫৯৩ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৯৫ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৩০ হাজার ৮০৪ জন সুস্থ হয়েছেন। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮২৭ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৩১ হাজার ৭৮ জন শনাক্ত হয়েছেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৯২টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৭৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৬ লাখ ৭৪ হাজার ৪৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত ৩ হাজার ৫৮২ জন পুরুষ এবং ১ হাজার ১১ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

আই.এ/

মন্তব্য করুন