‘ইউএনও ওয়াহিদা খানমের শারিরীক অবস্থা আগের চেয়ে ভাল’

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক আবস্থা আগের চেয়ে ভাল। কোন শংকা নেই। শনিবার সকালে (৫ সেপ্টেম্বর) ঢাকার জাতীয় নিউরো সায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতলে চিকিৎসাধীন ওয়াহিদা খানমকে দেখে আসার পর এসব কথা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

তিনি বলেন, উনার মাথার ক্ষতটা যে বস্তু দিয়ে আঘাত করা হয়েছে, তা জীবানুমুক্ত ছিল কি না তা আমরা জানি না, তবে এখন পর্যন্ত যতটুকু করা দরকার তা ভালোভাবেই করা হয়েছে। আর তার দ্রুত স্বস্থ হওয়ার বিষয়ে আশাবাদি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

ওয়াহিদা খানমের চিকিৎসায় গঠন করা মেডিক্যাল বোর্ডের প্রধান ডা জাহেদ হাসান জানান, আমরা ৭২ ঘণ্টা দেখবো,দেখে সবাই মিলে বসে সিদ্ধান্ত নিব উনি আইসিইউ’তে থাকবেন কি থাকবেন না। তবে উনার নতুন করে রক্ত ক্ষরণ হচ্ছে না। রক্তচাপ, পাল্স রেট -এসব স্থিতিশীল। তবে অস্ত্র দিয় আঘাত করায় এখনো সংক্রমণের শংকা মুক্ত নয়। তবে ওয়াহিদা তার স্বজনদের সাথে কথা বলতে পারছেন।

বুধবার (০২ সেপ্টেম্বর) দিনগত রাতে ইউএনও ওয়াহিদার সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে বাসায় ঢুকে ওয়াহিদা ও তার বাবার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ইউএনওর মাথায় গুরুতর আঘাত এবং তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয়।

পরে ইউএনওকে প্রথমে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে (রমেক) নিয়ে ভর্তি করা হয়। এরপর তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে তাকে ঢাকায় আনা হয়। তিনি বর্তমানে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন।###

এনএইচ/

মন্তব্য করুন