করোনায় দুর্নীতিবাজরাই মারা গেছে, সময় থাকতে তওবা করুন : প্রিন্সিপাল মাদানী

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

চরমোনাই কামিল মাদরাসা সুযোগ্য প্রিন্সিপাল, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেসীনের সিনিয়র সহ-সভাপতি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, করোনা আক্রান্ত হয়ে যারা মারা গেছে তাদের প্রায় সকলেই অবৈধভাবে সম্পদ অর্জনকারী, সুদ-ঘুষখুর, দুর্নীতিবাজ।

তিনি বলেন, অদৃশ্য মহামারী করোনা আমাদের অন্যায়, সুদ-ঘুষ, দুর্নীতিসহ সকল প্রকার অন্যায় কাজ থেকে বিরত থাকতে শিক্ষা দেয়। করোনা সচেতন এবং জ্ঞানীদের জন্য এক মহা শিক্ষনীয় আসমানী বালা-মুসিবত।

তিনি বলেন করোনা আমাদের বুঝিয়ে দিয়েছে – কেউ কারো নয়, কেয়ামতের দিবসের মত সকলে ইয়া নাফসী, ইয়া নাফসী করছে। কেয়ামতের দিবসে ছেলে-মেয়ে পিতা-মাতাকে চিনবে না, পিতা-মাতাও ছেলে-মেয়েকে চিনবে না।

তিনি আরো বলেন, মেডিকেলের মর্গে কত লাশ পরে থাকে কোন আত্মীয়-স্বজন, এমনকি সন্তানরাও নিতে আসে না। এই মহামারী করোনা শিক্ষা দিচ্ছে কেউ কারো নয়, মিথ্যা এ দুনিয়া, টাকা-পয়সা, ক্ষমতা দিয়ে কোন কাজে আসবে না। করোনায় প্রমাণ করে দিলো টাকা-পয়সা, ধন-দৌলত, ক্ষমতা কোন কাজে আসছে না। করোনা আরো শিক্ষা দিচ্ছে সকলেই ভাল হয়ে যাও, এখনও সময় আছে, চিরতরে যখন চক্ষু বন্ধ হয়ে যাবে, তখন আর আফসোস করে কোন লাভ হবে না।

তিনি আক্ষেপ করে বলেন – করোনায় আক্রান্ত হয়ে মৃতুবরণকারী লাশ যত্রতত্র পড়ে আছে, কোথায় সেই বামপন্থি বুদ্ধিজীবীরা, কোথায় নাস্ত্যিবাদী গোষ্ঠী, আজ তাদের কোন কাজে পাওয়া যাচ্ছে না, এমনকি জাতির জন্য এই দুঃসময়ে তাদের কোন দিক-নির্দেশনাও নাই কেন? জাতির দুর্দিনে তথাকথিত বুদ্ধিজীবী ও নারীবাদীদের কোন কর্মসূচি এমনকি জাতির জন্য তাদের কোন নির্দেশনা নেই। সময় থাকতে তিনি সকলকে তওবা করে ইসলামে ফিরে আসার আহ্বান জানান।

আজ বুধবার এক ভিডিও বার্তায় প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী দেশবাসির উদ্দেশ্যে এসব কথা বলেন।

প্রিন্সিপাল মাদানী আরও বলেন, করোনায় যারা মারা গেছে তাদের প্রায় সকলেই দুর্নীতিবাজ, কালো টাকার মালিক, লুটেরা, অবৈধভাবে অর্থ অর্জনকারী। কাজেই সময় থাকতে সকলকে তওবা করে সঠিক পথে ফিরে আসতে হবে। করোনা মহামারির কাছে বিশ্বের শক্তিধর দেশগুলো ক্রমেই নিরূপায় হয়ে আসমানের মালিকের কাছে ধরণা দিচ্ছে তখন আমাদেরও আল্লাহর কাছে তওবা ইস্তেগফার করা ছাড়া কোন উপায় নেই।

মন্তব্য করুন