চাঁদপুরের আল্লামা সৈয়দ জাহান শাহ্ আর নেই

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার আওলাদে রাসূল (দ.) মাওলানা সৈয়দ মোহাম্মদ জাহান শাহ্ মোজাদ্দেদী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার রাত ৯টা ৪০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মরহুমের ছোট ভাই সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী বিষয়টি নিশ্চিত করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, চার ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মাওলানা সৈয়দ মোহাম্মদ জাহান শাহ্ মোজাদ্দেদী ছিলেন হাজীগঞ্জ উপজেলার ধেররা ঐতিহ্যবাহী ইমামে রাব্বানী দরবার শরীফের প্রতিষ্ঠাতা আওলাদে রাসূল (দ.) আল্লামা সৈয়দ মোহাম্মদ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রাহ. এর দ্বিতীয় সন্তান। জীবদ্দশায় ইসলামের খেদমত করে গেছেন তিনি। ইমামে রাব্বানী দরবার শরীফ ও আহলে সুন্নাত ওয়াল জামাআতের প্রচার ও প্রসারে তিনি অসামান্য অবদান রেখে গেছেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, আল্লামা সৈয়দ জাহান শাহ মোজাদ্দেদী ধেররাস্থ ইমামে রাব্বানী দরবার শরীফ সংলগ্ন নিজ বাসায় অসুস্থ হন। এরপরই গত ২৬ আগস্ট চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন ভর্তি হন। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন তিনি। তার করোনা রিপোর্ট নেগেটিভ থাকলেও উপসর্গগুলো করোনার মতো ছিলো বলে পারিবারিক সূত্র জানায়।

আজ বুধবার দরবার শরীফে নামাজের জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে দোয়া চেয়েছেন মরহুমের ভাই ইমামে রাব্বানী দরবার শরীফের পীর ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী, বড় ভাই সৈয়দ আলমগীর শাহ্ মোজাদ্দেদী, ছোট ভাই সৈয়দ জাহের শাহ্ মোজাদ্দেদী, সৈয়দ নাসির শাহ্ মোজাদেদ্দী, সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী, ছেলে সৈয়দ মাখদুম শাহ্ মোজাদ্দেদীসহ ভক্তবৃন্দ।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন