সুইডেনে কুরআন পোড়ানোর ঘটনায় বাংলাদেশকে প্রতিবাদ করার আহবান মুফতী ফয়জুল্লাহর

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০
সুইডেনে কুরআন পোড়ানোর ঘটনায় বাংলাদেশকে প্রতিবাদ করার আহবান মুফতী ফয়জুল্লাহর

সুইডেনের মালমো শহরে মুসলমাদের পবিত্র ধর্মীয় গ্রন্থ কোরআন পোড়ানোর ঘটনায় নিন্দা জানিয়েছে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। তিনি এই ঘটনায় বাংলাদেশসহ বিশ্বের মুসলিম রাষ্ট্রসমূহকে প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন।

আজ বিকাল ৫টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ঘটনাকে জঘন্য ও উসকানিমূলক আচরণ বর্ণনা করে তিনি বলেন, এর মাধ্যমে সমগ্র জাহানে একটি অশান্ত পরিবেশ তৈরি করে মুসলিম নিধনের নতুন ছক আঁটা হচ্ছে বলেই প্রতিয়মান হচ্ছে। এর মাধ্যমে একটি নির্দিষ্ট ধর্মের মানুষের প্রতি ঘৃণার প্রকাশ ঘটানো হচ্ছে।

আরও পড়ুন :

সুইডেনে কুরআনে আগুন দিয়ে উগ্র সন্ত্রাসীরা আগুন নিয়ে খেলা করছে : হাসানাত আমিনী

সুইডেনে যারা কুরআন পুড়িয়েছে তারা ‘আধুনিক বর্বর’ : তুরস্ক

কোরআন পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভে উত্তাল সুইডেন

তিনি বলেন, ডেনমার্কের কট্টর দক্ষিণপন্থী কট্টর উগ্রবাদী রাজনীতিক রাসমুস পালাদুনের পরিকল্পনাতেই তার সমর্থকরা কোরআন পোড়ানোর ঘটনা ঘটিয়েছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, কোরআন পোড়ানোর ঘটনায় সারা বিশ্বের মানবাতাবাদী শান্তিকামী মানুষ অবাক। সুইডেনের উগ্রবাদী গোষ্ঠী একের পর এক বর্ণবাদ এবং অন্যান্য অপরাধ করে যাচ্ছে। ইসলাম ও মুসলমানদের প্রতি তারা নির্দয় আচরণ করছে।

ইসলামী ঐক্যজোট মহাসচিব বলেন, কোরআন পোড়ানোর ঘটনায় সুইডিশ কর্তৃপক্ষের পদক্ষেপ সন্তোষজনক নয়। আমরা ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নিতে সুইডিশ সরকারের প্রতি আহবান জানাচ্ছি। একই সাথে বাংলাদেশসহ বিশ্বের মুসলিম রাষ্ট্রসমূহকে এই জঘন্য ঘটনার প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।

মন্তব্য করুন