দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে ইশা ছাত্র আন্দোলন

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০

টেকসই উন্নয়নে প্রয়োজন দক্ষতা ও নৈতিকতা সমৃদ্ধ দেশপ্রেমিক জনশক্তি, আর এ দক্ষ ও নৈতিকতা সম্পন্ন জনশক্তি তৈরীতে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এর আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ২০২০ অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে এসব বলেন সংগঠনটির কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ।

শনিবার (২৯ আগস্ট) সংগঠনটির শাহবাগ কার্যালয়ে মহানগর দক্ষিণ এর সভাপতি ইমরান হোসাইন নূর এর সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক কাওসার মাহমুদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনায় সভায় প্রধান বক্তা আরও বলেন, একটি দেশের উন্নয়ন নির্ভর করে তার শিক্ষাব্যবস্থার উপর। যে জাতির শিক্ষাব্যবস্থা যত দক্ষ ও নৈতিক জনশক্তি গঠনে ভূমিকা রাখে সে জাতি তত তাড়াতাড়ি উন্নয়নের শিখরে অবস্থান করে। অথচ স্বাধীনতার ৫০ বছরেও আমাদের দেশের শিক্ষাব্যবস্থা ভঙ্গুর অবস্হায় রয়েছে।

অথচ প্রতিবছর এসএসসি সহ সকল পরীক্ষায় পাশের হার ও জিপিএর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশে। বিপুল সংখ্যক পাশের হার ও জিপিএ বৃদ্ধি পেলেও দক্ষ ও নৈতিকতা সমৃদ্ধ জনশক্তি তৈরী না হওয়াতে আমাদের দেশ স্বাধীনতার ৫০ বছরেও উন্নত রাষ্ট্রে উপনীত হতে পারেনি। বরং নৈতিকতার অবক্ষয় ও দক্ষ জনশক্তির অভাবে দূর্নীতি বৃদ্ধি পাচ্ছে আর টেকসই উন্নয়ন বিলম্বিত হচ্ছে।
আর সেই টেকসই উন্নয়নের জন্য দক্ষ ও নৈতিকতা সম্পূর্ন দেশপ্রেমিক জনশক্তি তৈরীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক, ২০২০ সিটি কর্পোরেশন নির্বাচন ঢাকা সিটি দক্ষিণ এর মেয়র পদপ্রার্থী জননেতা আলহাজ্ব আবদুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে একই সাথে নিজের চারিত্রিক ও শিক্ষার(দক্ষতার) উন্নয়ন গড়ে তুলতে বিজ্ঞানভিত্তিক ইসলামি শিক্ষাব্যাবস্হার গুরুত্ব অপরিসীম।

নগর সভাপতি ইমরান হোসাইন নূর তার বক্তব্যে বলেন বাংলাদেশের একমাত্র ছাত্র সংগঠন হিসেবে দেশের ত্রিধারার শিক্ষাপ্রতিষ্ঠানে কাজ করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন। যার দরুন একইসাথে দক্ষ ও নৈতিকতা সম্পন্ন জনশক্তি তৈরীতে ছাত্র আন্দোলন এর কার্যক্রম সহজ হচ্ছে। তাই নিজেকে দক্ষ ও নৈতিকতা সম্পূর্ণ দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে তিনি কৃতি শিক্ষার্থীদের ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এ সংযুক্ত হওয়ার আহবান জানান।

আলোচনা শেষে ২০২০ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সম্মাননা পদক, সনদ ও আকর্ষণীয় গিফট হ্যম্পার দিয়ে সংবর্ধিত করা হয়।

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নগর সহসভাপতি হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক জামিলুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক আবদুর রহমান,কওমী মাদ্রাসা সম্পাদক আলাউদ্দিন, স্কুল সম্পাদক আরিফ শেখ,ছাত্র কল্যান সম্পাদক মামুনুর রশিদ আফনান সহ নগর নেতৃবৃন্দ।

আই.এ/

মন্তব্য করুন