ফেসবুকে সাকিবের মেয়েকে নিয়ে বিকৃত কমেন্ট : কঠোর ব্যবস্থা নেবে সাইবার ক্রাইম

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

বাংলাদেশের ক্রিকেটের সুপারস্টার সাকিব আল হাসানের মাত্র ৫ বছর বয়সি বাচ্চা মেয়ে অলাইনার একটি ছবিতে কিছু বিকৃত মস্তিস্কের ফেসবুকারদের বিকৃত মন্তব্যে অবাক হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া।

আমেরিকায় একটি সূর্যমূখির বাগানে অত্যন্ত সুন্দর ও মার্জিত ভঙ্গিতে তোলা এই বাচ্চা মেয়েটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছিলেন সাকিব-শিশির দম্পতি। যে ছবিটি একটি ফেসবুকপেজে আপলোডের পর সেখানে দেখা গেছে একদল বিকৃত মস্তিস্কের ফেসবুকারদের বুনো উল্লাস ও মূর্খতাসূলভ মন্তব্য। সূর্যমূখি বাগানকে পাটক্ষেতের সাথে মিলিয়ে উল্যেখঅযোগ্য মন্তব্য করেছে তারা।

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচুর আলোচনা তৈরি হলে এটি নজরে আসে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের ‘সাইবার ক্রাইম ইনভিস্টিকেশন ইউনিট’এর। তারা বিষয়টি নিয়ে কঠোর পদক্ষেপ নেবেন এবং এ ধরনের বিকৃত কমেন্ট কারীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবেন বলেও জানিয়েছেন।

সাইবার ক্রাইমের ভেরিফায়েড ফেসবুক পেজে বলা হয়েছে – ‘বাংলাদেশ এর গর্ব সাকিব আল হাসান এর পরিবারের শিশু সদস্যকে নিয়ে কিছু বিকৃত মানসিকতার লোক সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি কুরুচিপূর্ণ মন্তব্য করছেন, যা শাস্তিযোগ্য অপরাধ। বিষয়টি আমাদের নজরে এসেছে এবং অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনার বিষয়টি প্রক্রিয়াধীন। সামাজিক যোগাযোগ মাধ্যমে শিষ্টাচার বজায় রাখার জন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে।’

#আরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন