পাক-ভারত ক্রিকেট খেলার পরিস্থিতি নেই: ইমরান খান

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০২০

পাকিস্তান ও ভারতের মধ্যে যে রাজনৈতিক ও কূটনৈতিক টানাপোড়েন চলছে, তাতে দুই দেশের মধ্যে ক্রিকেট খেলার আয়োজন করার কোনো অবস্থা নেই। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এমনটাই জানিয়েছেন। বর্তমান পাক-ভারত সম্পর্ককে ‘ভয়াবহ’ বলেও উল্লেখ করেন তিনি।

সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলকে সাক্ষাৎকার দেন পাক প্রধানমন্ত্রী। সেখানেই খেলা বিষয়ে আলোচনা উঠলে তিনি এসব কথা বলেন বলে খবর দিয়েছে জার্মান গণমাধ্যম ডয়চে ভেলে।

ইমরান খান বলেন, ভারতের মোদি সরকারের আমলে দুই দেশের সম্পর্ক যে জায়গায় পৌঁছেছে, তাতে পাক-ভারতের মধ্যে ক্রিকেট ম্যাচের আয়োজন করা অসম্ভব।

সংশ্লিষ্টরা বলছেন, ইমরান খান ভারত ও পাকিস্তানের মধ্যে খেলা নিয়ে যে মন্তব্য করেছেন, তার মাধ্যমে আসলে দুই দেশের মধ্যকার রাজনৈতিক টানাপোড়েনের চিত্রই ফুটে উঠেছে।

তবে সাক্ষাৎকারে ইমরান খান বলেছেন, পাক-ভারত দ্বিপাক্ষিক সিরিজ সব সময়ই হাই ভোল্টেজ। এ প্রসঙ্গে ১৯৭৯ এবং ১৯৮৭ সালে ভারতে খেলতে যাওয়ার স্মৃতি রোমন্থন করেন সাবেক এ ক্রিকেটার। খানের মতে, সেই সময় খেলার অনুকূল পরিস্থিতি ছিল দুই দেশের মধ্যে। কিন্তু বর্তমানে সে অবস্থা নেই।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১২ সালে ভারত ও পাকিস্তানের মধ্যে ওয়ানডে ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আর টেস্ট ম্যাচ হয়েছে তারও চার বছর আগে, অর্থাৎ ২০০৮ সালে।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন