অনলাইন ব্যবসায় প্রতারণা, কলাবাগানে নারী আটক

মাহিন মাহিন

মুহসিন

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

অনলাইনে নকল পণ্য বিক্রি ও প্রতারণার অভিযোগে রাজধানীর কলাবাগান থেকে এক নারীকে আটক করেছিল পুলিশ। মাহিন ইসলাম তন্বী নামের ওই নারীর বিরুদ্ধে অনলাইন ব্যবসায় প্রতারণার অভিযোগ আনা হয়েছে।

দুই ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে গতকাল ১৬ আগস্ট, রবিবার রাতে অভিযান চালিয়ে তাকে বাসা থেকে আটক করে কলাবাগান থানা পুলিশ। এসময় সেখান থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন কসমেটিক্স সামগ্রীও জব্দ করা হয়।

মাহিন ইসলাম তন্বী ইমরোজ কালেকশন নামে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে একটি অভিযোগ করেন চট্টগ্রামের বাসিন্দা ফজলে রাব্বি। তিনি অভিযোগ করেন, অনলাইনে পণ্যের অর্ডার করার পর বিকাশে তিনি টাকা পরিশোধ করেন। কিন্তু এর তিন মাস পার হয়ে গেলেও পণ্যটি হাতে পাননি।

বারবার তিনি ইমরোজ কালেকশনে যোগাযোগ করলে, প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হতো ‘পাঠিয়ে দেয়া হয়েছে’। কিন্তু তিনি পণ্যটি পাননি এমনকি পাঠানো সাড়ে ৭ হাজার টাকাও ফেরত পাননি।

রাব্বি জানান, ইমরোজ কালেকশনের পক্ষ থেকে চারবার অর্ডার দেয়া পণ্য কুড়িয়ার করার কথা বলা হয়েছে তাকে। তবে প্রতিষ্ঠানটি কোন স্লিপ দেখাতে পারেনি তাকে।

এই প্রতিষ্ঠান থেকে অনলাইনে পণ্য কিনে একইরকম প্রতারণার শিকার হয়েছেন দেশের নানা স্থানের একাধিক ক্রেতা।

এদিকে অভিযানের পর ঢাকা মেট্রোপলিটনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইদুজ্জামান ইমরোজ কালেকশনকে আড়াই লাখ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইদুজ্জামান জানান, প্রতিষ্ঠানটিতে মেয়াদোত্তীর্ণ অনেক পণ্য রয়েছে। আবার কিছু পণ্য আছে যেগুলোর বৈধ কাগজপত্র তারা দেখাতে পারেনি। সবকিছু বিবেচনা করে এই প্রতিষ্ঠানের মালিক মালিক মাহিন ইসলাম তন্বীকে অর্থদণ্ড করা হয়েছে।

ফ্ল্যাটকে গোডাউন বানিয়ে সুনির্দিষ্ট তাপমাত্রায় কসমেটিকস পণ্য রাখা না রাখারও অভিযোগ করেন ভ্রাম্যমাণ আদালতের এই ম্যাজিস্ট্রেট।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন