দাম্পত্য জীবন সুন্দর করতে জাদীদ প্রকাশনের নতুন বই ‘স্বপ্ন সুখের সংসার’

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলা ভাষাভাষী পাঠকদের জন্য প্রকাশিত হয়েছে আরব জাহানের বিদগ্ধ লেখক ও গবেষক শায়খ সুলাইমান আর রুহাইলি রচিত অনন্য গ্রন্থ ‘স্বপ্ন-সুখের সংসার’। বইটির অনুবাদ করেছেন তরুণ আলেম লেখক মঈনুদ্দিন তাওহীদ। বইটির আদ্যোপ্রান্ত সম্পাদনা করেছেন চিন্তক আলেম কামরুল হাসান নকীব।

রুচিশীল প্রকাশনা প্রতিষ্ঠান জাদীদ প্রকাশনের ব্যানারে আসন্ন ঈদুল আজহার পরই বইটি বাজারে এসেছে।

বইটি কেন পড়বেন?

আচ্ছা, কেমন হয় যদি আমাদের পারিবারিক জীবনে কোনো ধরণের অশান্তি না থাকে? সবুজের মতো সুন্দর ও ভালোবাসার মতো পবিত্র হয় আমাদের সাংসারিক জীবন? পরিবারের প্রতিজন সদস্য সুখের বন্ধুত্ব পেয়ে সর্বক্ষণ নিমগ্ন থাকে সৃষ্টিকর্তার ইবাদাতে?

‘স্বপ্ন সুখের সংসার’ বইটি আপনার সেই আকাঙ্ক্ষা পূরণে যথেষ্ট সহায়ক হবে ইনশাআল্লাহ! আমাদের সাংসারিক জীবনের সকল সমস্যার কার্যত সমাধান পাবেন বইটিতে। শায়খ সুলাইমান আর রুহাইলির জাদুমাখা বয়ানের মতোই অনবদ্য তার এ রচনা। তার প্রজ্ঞা ও কথার জাদু আপনার হৃদয়কেও আলোড়িত করবে ইনশাআল্লাহ…।

বইটির বিশেষ বৈশিষ্ট্য

বাজারে দাম্পত্য জীবন ও বিবাহ-শাদী সম্পর্কিত অনেক বই পাওয়া যায়। এ সকল বইয়ের লেখক-লেখিকারা দাম্পত্যজীবনের বিভিন্ন সমস্যা ও সঙ্কট থেকে উত্তরণের পথ-পদ্ধতি নিয়ে আলোচনা করেছেন। কিন্তু অধিকাংশ বইয়ে একটা শূন্যতা থেকে যায় বলে মনে হয়েছে আমাদের।

দাম্পত্য বিষয়ক কিছু বই ঘেটে দেখা গেছে, লেখক যদি পুরুষ হয় তবে বইয়ে পুরুষদের অধিকার সম্পর্কিত কুরআনের আয়াত ও হাদীসকে জোরালোভাবে উপস্থাপন করা হয়েছে। আর যদি লেখক নারী হয় তবে নারীদের অধিকার সম্পর্কিত দলিলকে সামনে রেখে বইটি শেষ করা হয়েছে।

কিন্তু শায়খ সুলাইমান আর রুহাইলি স্বপ্ন সুখের সংসার বইটিতে নিরপেক্ষ দৃষ্টিতে কুরআন ও হাদীসের আলোকে দাম্পত্যজীবনের সমস্যা-সঙ্কট ও তার কার্যত সমাধান নিয়ে আলোচনা করেছেন।

‘স্বপ্ন-সুখের সংসার’ বইটি বিবাহিত পুরুষ-নারী ও বিবাহ উপযোগী সকল পাঠকের ব্যক্তিত্ব গঠন ও সাংসারিক জীবনকে পরিশুদ্ধ করার ক্ষেত্রে খুবই সহায়ক হবে!’ বইটি অর্ডার করতে ক্লিক করুন করুন , অথবা ফোন করুন 01742414217

এক নজরে বইটি :

বই: স্বপ্ন সুখের সংসার
রচনা : শায়খ সুলাইমান রুহাইলি
ভাষান্তর : মঈনুদ্দিন তাওহীদ
সম্পাদনা : কামরুল হাসান নকীব
প্রকাশক : জাদীদ প্রকাশন
পৃষ্ঠা : ১১৬
মুদ্রিতমূল্য : ২২৫ টাকা
অর্ডারমূল্য : ১১০ টাকা

মন্তব্য করুন