নানা আনুষ্টনিকতার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন করলো “রুপক”

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

এম ওমর ফারুক আজাদ:

নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাৎ বার্ষীকি পালন করলো চট্টগ্রামের সেচ্ছাসেবী সংস্থা “রুপক”।

এ উপলক্ষে আজ (১৫ আগস্ট) শনিবার দুপুর ১২ টায় নগরের মধ্যম হালিশহর প্রতিবন্ধি বিদ্যালয় অডিটরিয়ামে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দীন এর সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দর রউফ। আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধিনতা পরবর্তী সময়ে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের দ্রুততম প্রভাব ও সমর্থন আদায়সহ রাষ্ট্র পূণর্গঠনে বঙ্গবন্ধুর অকৃত্রিম প্রচেষ্টা দেখে একটি আন্তর্জাতিক চক্র তাকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চেয়েছিলো।
কিন্তু তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব বাংলাদেশকে বিশ্ব দরবারে সম্মান ও গৌরবের শিখরে পৌছে দিয়েছে।

এতে বক্তব্য রাখেন রুপক এর কর্মী-সদস্য ও প্রতিবন্ধি বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। আলোচনা সভা শেষে পবিত্র কুরআন খতম ও নানা আনুষ্ঠানিকতার পর বঙ্গবন্ধুর মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাত করা হয়। এছাড়াও সাস্থ্যবিধি মেনে এতিম ও প্রতিবন্ধিদের মাঝে খাবার বিতরণ করেছে রুপক সেচ্ছাসেবী সংস্থা।

প্রতিবন্ধী শিশুদের উন্নয়নে লক্ষ রেখে কাজ করা প্রতিষ্ঠান ‘রুপক সেচ্ছাসেবী সংস্থার’ উদ্দোগে মধ্যম হালিশহর প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে ‘১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে’ পর্যাপ্ত সাস্থবিধি মেনে পবিত্র কোরআন তেলাওয়াত, আলোচনা সভা, দোয়া ও মিলাদ এবং উপস্থিত সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

মন্তব্য করুন