মেজর সিনহা হত্যার বিচার দাবি মুফতী সৈয়দ ফয়জুল করীমের

প্রকাশিত: ৩:০২ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

গত ৩১ জুলাই রাত ১০টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হবার পর বাংলাদেশে বিচার বহির্ভূত হত্যার বিষয়টি আবারো আলোচনায় এসেছে। কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনীর কথিত ক্রসফায়ার, এনকাউন্টার বা বন্দুক যুদ্ধের নামে এবং নিরাপত্তা হেফাজতে বিচার বহির্ভূত হত্যা নিয়ে বিতর্ক এবং সমালোচনা দীর্ঘদিনের।

মেজর সিনহা হত্যার এ ঘটনায় সুষ্ঠু তদন্তপূর্বক নিজের সিনহা রাশেদকে হত্যাকারীদের দ্রুত বিচার দাবী করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়েখে চরমোনাই।

গতকাল শুক্রবার ১৪ই আগস্ট চরমোনাই জামিয়া রশিদিয়া আহসানাবাদ মাদ্রাসার মসজিদে জুমার নামাজ পূর্ববর্তী এক বিশেষ আলোচনায় তিনি এ দাবি জানান।

তিনি বলেন – মেজর সিনহা হত্যায় ওসি প্রদিপ কুমারকে যারা প্রশ্রয় দিয়েছে তাদেরকেও বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে আজ ক্রসফায়ারের নামে শতশত মানুষ হত্যা হচ্ছে যা এদেশের মানুষ কখনও কল্পনাও করেনি। দেশের মানুষকে হুঁশিয়ার করে তিনি বলেন, আজকে সিনহা হত্যা হয়েছে কিন্তু ভাববেননা আপনি বেঁচে গেছেন এ মানুষ হত্যার খেলায় আপনিও একদিন হত্যা হয়ে যাবেন যা কল্পনাও করতে পারবেন না। তাই দেশের জণগনকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ করার আহবান জানান তিনি।

তিনি বলেন, সারাদেশে আজকে যেভাবে নির্বিচারে মানুষ হত্যা হচ্ছে যা আমেরিকান ল’, পাশ্চাত্য ল’ এবং ইসলামী ল’ সহ সারা বিশ্বের কোন আইন সমর্থন করেনা।

তিনি প্রদিপ কুমারের ফাঁসির দাবি করে বলেন – শুধু প্রদিপ কুমার নয় এ খুনিকে যারা এতদিন পর্যন্ত লালন পালন করেছে যারা তাকে সরকারীভাবে এ্যাওয়ার্ড দেয়ার ব্যবস্থা করেছে তাদেরকেও বিচারের আওতায় আনতে হবে। কেননা যে খুন করে আর যে খুনিকে সহযোগিতা করে দুজনই সমান অপরাধী। কাজেই প্রদিপ কুমার সহ তার আশ্রয় দাতাদেরও ফাঁসি দাবি করেন তিনি।

মুফতি ফয়জুল করিম বলেন, আজকে বাংলাদেশে পরিকল্পিতভাবে সব বিভাগে ভারেতর লোক নিয়োগ দেওয়া হচ্ছে। পুরো দেশ আজ  ভারত সেন্ডিকেটের হাতে জিম্মি হয়ে আছে। দেশের প্রত্যেকটা ডিপার্টমেন্ট আজকে ভারতের দালালরা পরিচালনা করছেন।  তিনি বলেন, ভারতের দালালদের কারনে প্রদিপ কুমারের মতো খুনি ওসির বিচার করতে পুরো বাংলাদেশ হিমসিম খাচ্ছে। তিনি সিনহা হত্যার সাতে জড়িতদের প্রতি ধিক্কার জানিয়ে তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানান।

আরও পড়ুনঃ 

সিনহা হত্যা মামলা: র‌্যাবের রিমান্ডে ৭ জন, নেই প্রদীপ-লিয়াকত

সিনহা হত্যা মামলা: তদন্ত কর্মকর্তা পরিবর্তন

সিনহা হত্যায় সরাসরি জড়িত পুলিশের করা মামলার ৩ সাক্ষী: র‌্যাব

সিনহা হত্যা মামলায় ৪ পুলিশসহ সাত আসামি ৭ দিনের রিমান্ডে

সিনহা হত্যায় টেকনাফে ৩ জন গ্রেফতার

সিনহাকে ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছে: রাওয়া চেয়ারম্যান

খুব কাছ থেকে করা গুলিতে ঝাঁজরা সিনহার শরীর: ময়নাতদন্ত প্রতিবেদন

সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপসহ ৭ আসামি কারাগারে

মেজর সিনহা হত্যা: ফাঁস হওয়া ফোনালাপ যাচাই করছে র‌্যাব

মেজর সিনহা হত্যা : পুলিশ সেনাবাহিনীর সম্পর্ক অটুট থাকবে

আমার ছেলে বাস্তবের নায়ক ছিলো : মেজর রাশেদ খান সিনহার মা

ওসি প্রদীপ ও এসপি মাসুদের নতুন ফোনালাপ ভাইরাল

মন্তব্য করুন