গণপরিবহনে এখনও বর্ধিত ভাড়া আদায় অযোক্তিক: ইশা ঢাকা মহানগর দক্ষিণ

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

করোনাকালীন স্বাস্থ্যবিধি অমান্য করে গনপরিবহনে বর্ধিত ভাড়া আদায় অযোক্তিক ও জনবিমুখ বলে মন্তব্য করেছে ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ।

গতকাল ১৩ আগষ্ট, বৃহস্পতিবার সন্ধ্যা ৭ঃ০০ ঘটিকায় নগরের নাজিমুদ্দিন রোডস্হ অস্হায়ী কার্যালয়ে সংগঠনটির মহানগর দক্ষিণ এর সাধারণ সভায় নগর সভাপতি ইমরান হোসাইন নূর ও সাধারণ সম্পাদক কাউসার মাহমুদ এক যৌথ বিবৃতিতে এ মন্তব্য ও অবিলম্বে বর্ধিত ভাড়া বাতিলের জোর দাবী জানান।

করোনা মহামারীর দরুন গণপরিবহনে সীমিত পরিসরে যাত্রী পরিবহন করার শর্তে ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি করা হয়েছিল। সেক্ষেত্রে শর্ত ছিল একজন যাত্রী ২ টি আসন গ্রহন করবে! কিন্ত বর্তমানে গণপরিবহন গুলোতে যাত্রী পরিবহন এর এ শর্তটি যথাযথ না মেনে অতিরিক্ত যাত্রী বহন করে যাচ্ছে গণপরিবহন গুলো, অথচ ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি ও কোন কোন ক্ষেত্রে দ্বিগুণ ও নেওয়া হচ্ছে।

এমন অবস্থায় স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত ভাড়া নেওয়ার মাধ্যমে করোনাকালীন সংকটে পড়া মানুষগুলোর প্রতি নির্মম অবিচার করা হচ্ছে। তাই অনতিবিলম্বে গণপরিবহন এ ধার্য্য করা বর্ধিত ভাড়া বাতিল করে করোনাকালীন সংকট বিবেচনা করে ভাড়া কমানোর জোর দাবি জানান নেতৃদ্বয়।

সাধারণ সভায় অন্যান্যদের মধ্যে নগর সহসভাপতি হাবিবুর রহমান,সাংগঠনিক সম্পাদক জামিলুল ইসলাম,প্রশিক্ষণ সম্পাদক আবদুর রহমান,কওমী মাদ্রাসা সম্পাদক আলাউদ্দিন, স্কুল সম্পাদক শেখ আরিফ,ছাত্র কল্যাণ সম্পাদক মামুনুর রশিদ,সদস্য ফরহাদ প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন