সব ইয়েমেনির জন্য উন্মুক্ত ওমান

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

ফাহিম ফাইয়াজ
পাবলিক ভয়েস

ওমানের পররাষ্টমন্ত্রী ইউসুফ বিন আলাউই বিন আবদুল্লাহ বলেছেন, তার দেশের সীমানা ইয়েমেনিদের জন্য উন্মুক্ত। সোমরাব (১০ আগস্ট) মিডল ইস্ট মনিটর এক প্রতিবেদনে এখবর দিয়েছে।

ইয়েমেন প্রেস এজেন্সি বরাত দিয়ে মিডল ইস্ট মনিটর জানিয়েছে, উত্তর ও দক্ষিণ ইয়েমেনিদের মধ্যকার একটি বৈঠকের উদ্বোধনকালে ইউসুফ বিন আলাউই বিন আবদুল্লাহ বলেন, আমাদের সীমানা সব ইয়েমেনির জন্য উন্মুক্ত, যারা ওমান থেকে অন্য দেশে যান অথবা অন্য ইয়েমেন থেকে দেশে আসেন।

বিন আলাউই গত ৫ বছর ধরে প্রতিবেশীকে বিপর্যস্ত করে তোলে এমন সংঘাতের সমাধানের সন্ধানে নিরপেক্ষ উপায়ে ইয়েমেনের জনগণের সাথে সুলতানাতের অবস্থান পুনর্বার পুনরুদ্ধার করেছিলেন।

বিন আলাউই নিরপেক্ষ উপায়ে ইয়েমেনের জনগণের সাথে সুলতানতের অবস্থান পুনরুদ্ধার করতে সক্ষম হন এবং তিনি বিগত পাঁচ বছর ধরে প্রতিবেশী দেশের সঙ্গে বিরোধের সমাধান খুঁজছেন।

তিনি বলেন, ইয়েমেনীরা আমাদের ভাই এবং প্রতিবেশী। আমরা তাদের এবং অন্যদের সাথে মতপার্থক্য নিরসনের জন্য চেষ্টা করছি এবং আমরা অতীত এবং ভবিষ্যতের দিকে নজর রাখতে সক্ষম হব। তিনি আরও বলেন, ইয়েমেনে সঙ্কট জটিল রূপ ধারণ করেছে। তবে ইয়েমেন তাদের সমস্যা কাটিয়ে উঠবে।

আই.এ/

মন্তব্য করুন