নেত্রকোনায় ট্রলার ডুবে শহীদ হওয়া আলেম পরিবারের পাশে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০২০

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের মাধ্যমে মোমেনশাহীর শহীদ পরিবারের সহায়তায় শরীক হতে পারেন আপনিও। অর্থনৈতিক সহায়তা দিয়ে শরিক হতে নিম্মোক্ত নাম্বারগুলোতে টাকা পাঠাতে পারেন।
০১৭৩২-৯০৪৩৯৩, ০১৭১২-৩৭৯৭৪৮ [বিকাশ, রকেট, নগদ]

নেত্রকোনা জেলার মদন থানার উচিতপুরের মর্মান্তিক ট্রলারডুবির ঘটনায় ১৭ জন মাদরাসা ছাত্র-শিক্ষক নিহত হওয়ার মর্মান্তিক ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে মোমেনশাহী গিয়ে নিহতদের পারিবারের পাশে দাড়িয়েছে দেশব্যাপী জনসেবামূলক কাজ করা সরকারী রেজিস্টার্ড সামাজিক সেবামূলক সংগঠন  ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ।

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনেরএর কেন্দ্রীয় কমিটির বিশেষ টিম মোমেনশাহী শহীদ পরিবারের করুন অবস্থা পর্যবেক্ষণ করতে নিহতেদের নিজ নিজ বাড়িতে সরেজমিনে প্রত্যক্ষ করেছে। সেখানে শহীদদের ইয়াতিম, অসহায় পরিবারকে কিছু নগদ অর্থও প্রদান করেছেন কমিটির মহাসচিব মুফতী মুহাম্মদ মুহিব্বুল্লাহ ও মুফতি শামসুদ্দোহা আশরাফী, যুগ্মমহাসচিব মুহাম্মাদ ইমতিয়াজ উদ্দিন সাব্বির, মোমেনশাহী জেলা টিম প্রধান ইহসানুল হকসহ ফাউন্ডেশন নেতৃবৃন্দ।

সরেজমিন প্রত্যক্ষ করার সময় শহীদ পরিবারের বুকভাঙ্গা কান্নায় হৃদয়বিদারক অবস্থার সৃষ্টি হয় সেখানে।

নেত্রকোনায় ট্রলারডুবিতে এক হাফেজ আলেম পরিবারেরই ৮ জনের মৃত্যু

ঘুরতে আসা মাদরাসার ছাত্র-শিক্ষকসহ নেত্রকোনায় ট্রলারডুবি : ১৭ জন নিহত

নেত্রকোনায় ট্রলার ডুবির ঘটনায় আল্লামা বাবুনগরীর শোক প্রকাশ

নেত্রকোনায় ট্রলার ডুবির ঘটনায় মুফতী সৈয়দ ফয়জুল করীমের শোক প্রকাশ

তারা নিহত অসহায় ও ইয়াতিম আলেম পরিবারকে আস্বস্ত করে বলেছেন – অল্প সময়ের মধ্যে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মুফতী হাবিবুর রহমান মিছবাহ সাহেবের নেতৃত্বে বড় আকারে সহায়তা প্রদানের জন্য ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির বিশেষ টিম মোমেনশাহী শহীদ পরিবারের পাশে দাড়াবে এবং পূনরায় সেখানে যাবেন।

[বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিচ্ছেন ফাউন্ডেশন নেতৃবৃন্দ]

এসময় ফাউন্ডেশনের মহাসচিব মুফতী মুহাম্মদ মুহিব্বুল্লাহ, কার্যনির্বাহী সদস্য মুফতী শামসুদ্দোহা আশরাফী, যুগ্মমহাসচিব মুহাম্মাদ ইমতিয়াজ উদ্দিন সাব্বির, মোমেনশাহী জেলা টিম প্রধান ইহসানুল হক উপস্থিত ছিলেন।

উক্ত সফরে প্রাথমিকভাবে নিহতেদের অসহায় পরিবারকে নগদ অর্থ প্রদান করা হয়, সকল নিহতদের কবর জিয়ারত শেষে ট্রলার ডুবে নিহত আলেম হাফেজ মাহফুজুর রহমানের প্রতিষ্ঠিত মাদ্রাসায় ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির বিশেষ টিম ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং নিহত পরিবারের নিকটাত্মীয় স্বজনদের নিয়ে নিহতদের মাগফিরাত কামনা করে একটি সংক্ষিপ্ত দোয়ার আয়োজন করা হয়।

দোয়ার পুর্বেই সেদিন ট্রলারে উপস্থিত থাকা এবং দুর্ঘটনা থেকে বেচে যাওয়া ব্যক্তিদের নিকট থেকে দুর্ঘটনার আসল ঘটনা নিয়ে ফেইসবুকে ভাইরাল হওয়া একটি মিথ্যা ছবি পোস্ট করে নিহত আলেম ওলামাদের উপর অপবাদের ব্যখ্যা প্রদান করেন।

সেখানে তারা বলেন – কোনো আনন্দভ্রমন নয় বরং মাদরাসার শিক্ষা বিষয়ক একটি কার্যক্রমের জন্যই সেদিন তারা ট্রলারে করে নেত্রকোনা যাচ্ছিলেন।

এ বিষয়ে ফাউন্ডেশনের মহাসচিব মাওলানা মহিব্বুল্লাহ বলেন – আমরা প্রত্যেক নিহতের বাড়ি বাড়ি গিয়ে সরেজমিনেনিহতদের পরিবারের খোঁজ নিয়েছি।তাদের পারিবারিক অবস্থা যে কতইনা শোচনীয় তা স্বচক্ষে প্রত্যক্ষ করে সে সকল অভাবী আলেম পরিবারকে সাহায্য সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছি।

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের মাধ্যমে মোমেনশাহীর শহীদ পরিবারের সহায়তায় শরীক হতে পারেন আপনিও। অর্থনৈতিক সহায়তা দিয়ে শরিক হতে নিম্মোক্ত নাম্বারগুলোতে টাকা পাঠাতে পারেন।
০১৭৩২-৯০৪৩৯৩, ০১৭১২-৩৭৯৭৪৮
[বিকাশ, রকেট, নগদ]

প্রসঙ্গত : ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন ওলামায়ে কেরামদের তত্ত্বাবধানে পরিচালিত বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত একটি সামাজিক সেবামূলক সংগঠন। করোনাকালীন সময় থেকেই সারাদেশে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন। করোনায় মৃতদের জানাজা ও দাফনসহ করোনাদুর্গত বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করা এবং মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে ব্যাপক পরিচিতি পেয়েছে ফাউন্ডেশনটি।

কুরবানীতে সারাদেশে কয়েক হাজার পরিবারকে ইকরামুল উম্মাহর গোশত বিতরণ

করোনা রোগীকে মধু ও জমজমের পানি দিচ্ছে ইকরামুল মুসলিমীন

মুক্তিযোদ্ধা বীর প্রতিকের জানাযা-দাফন ইকরামুল মুসলিমীনের

পানিতে ভাসছে বন্যার্ত পরিবার: পাশে আছে ইকরামুল মুসলিমীন

করোনায় লেঃ কর্ণেলের স্ত্রীর মৃত্যু : দাফনে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

করোনা আক্রান্ত সেনা সার্জেন্টের দাফন-জানাযা ইকরামুল মুসলিমীনের

৪৪দিন হিমাগারে ছেলের লাশ : নেয়নি বাবা, দাফনে ইকরামুল মুসলিমীন

পানিবন্দী খৃস্টানদের পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন ইকরামুল মুসলিমীনের

আরো ৬ লাশ দাফন করলো ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ইকরামুল মুসলিমীনের ত্রাণ বিতরণ

এবার হিজড়া ও বেদে সম্প্রদায়ের পাশে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের ধারাবাহিক কার্যক্রম সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

এইচআরআর/পাবলিক ভয়েস/

মন্তব্য করুন