নেত্রকোণায় ট্রলার ডুবি: কাফন-দাফনে আল্লামা আনোয়ার শাহ রাহ. ফাউন্ডেশন

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

নেত্রকোনার মদনে হাওরে ঘুরতে গিয়ে ট্রলার ডুবে ১৭ মাদরাসার শিক্ষক-শিক্ষর্থীর মর্মান্তিক প্রাণহানি ঘটেছে। নিহত ১৭ জনের মধ্যে ৯জন ময়মনসিংহ সদর থানার চর খরিচার এলাকার বাসিন্দা। গত ৫ আগস্ট বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। এ সময় ৩০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

মর্মান্তিক এ দুর্ঘটনার সংবাদ গণমাধ্যমে ছড়িয়ে যাবার পর ট্রলার ডুবে যাওয়া শহীদদের কাফন-দাফনের ব্যবস্থাপনার কাজে অংশগ্রহণ করতে ঘটনাস্থলে ছুটে যায় আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ. ফাউন্ডেশনের কর্মীরা।

উদ্ধার কার্যক্রম সম্পন্ন হলে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করেন প্রশাসন। গতকাল রাত ১০ টায় ময়মনসিংহের চর খরিচার মাওলানা মাহফুজুর রহমান ও তার দুই ছেলে এক মেয়ের লাশসহ মোট ৯টি লাশ পরিবারের কাছে পৌঁছলে গোসল ও কাফনের ব্যবস্থা করেন আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ. ফাউন্ডেশনের কর্মীরা। এ সময় রাতব্যাপী কার্যক্রম চালিয়ে চর খরিচার মোট ৯ জন শহীদের লাশের গোসল ও কাফনের ব্যবস্থা করেন তারা।

দেশে করোনা ভাইরাসের প্রভাব শুরু হওয়ার পর থেকে কিশোরগঞ্জ ও তার পার্শ্ববর্তী জেলায় করোনায় মৃতদের কাফন দাফন ও দুর্যোগে ত্রাণ কার্যক্রমসহ গবেষণাধর্মী এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে। সামাজিক কাজে সবার সম্মিলিত প্রচেষ্টায় সবাইকে ঐক্যবদ্ধ করে শান্তি শৃংখলার সাথে কিশোরগঞ্জ ও পার্শ্ববর্তী জেলায় কার্যক্রম চালিয়ে প্রশাংসা কুড়িয়েছে এ ফাউন্ডেশন। তাদের এই ব্যতিক্রমী কার্যক্রমের জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।###

এনএইচ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন