ট্রলারডুবি : সহায়তা দিতে মোমেনশাহী যাচ্ছে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

নেত্রকোনা জেলার মদন থানার উচিতপুরের মর্মান্তিক ট্রলারডুবির ঘটনায় ১৭ জন মাদরাসা ছাত্র-শিক্ষক নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে দেশব্যাপী জনসেবামূলক কাজ করা সরকারী রেজিস্টার্ড সামাজিক সেবামূলক সংগঠন ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ।

ফাউন্ডেশনের নির্বাহী কমিটির পক্ষ থেকে চেয়ারম্যান মুফতী হাবিবুর রহমান মিছবাহ ও মহাসচিব মুফতী মুহিব্বুল্লাহ ইকরামুল উম্মাহর অলাভজনক সামাজিক সেবামূলক কাজের মিডিয়া পার্টনার পাবলিক ভয়েসের কাছে এই শোক প্রকাশ করেন।

একই সাথে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি বিশেষ টিম নিহতদের বাড়ি তথা ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়নের চর কোনাপাড়া ও গৌরিপুর উপজেলায় যাওয়ার প্রস্তুতি গ্রহণ করেছে বলেও জানা গেছে। নিহত ১৭ জনের বাড়ি এই দুই এলাকাতেই। সেখানে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে নিহতদের মধ্য থেকে খুব বেশি অসহায়দের সাধ্যমতো সহায়তা করা হবে বলেও জানিয়েছেন ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির দায়িত্বশীলরা।

নেত্রকোনায় ট্রলারডুবিতে এক হাফেজ আলেম পরিবারেরই ৮ জনের মৃত্যু

ঘুরতে আসা মাদরাসার ছাত্র-শিক্ষকসহ নেত্রকোনায় ট্রলারডুবি : ১৭ জন নিহত

নেত্রকোনায় ট্রলার ডুবির ঘটনায় আল্লামা বাবুনগরীর শোক প্রকাশ

নেত্রকোনায় ট্রলার ডুবির ঘটনায় মুফতী সৈয়দ ফয়জুল করীমের শোক প্রকাশ

নেত্রকোনার ট্রলারডুবির ঘটনায় নিহতদের পরিবারকে সহায়তা দিতে ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি ফান্ড কালেক্টের ব্যবস্থাও করা হয়েছে। বিষয়টি নিয়ে ইকরামুল উম্মাহর চেয়াারম্যান মুফতী হাবিবুর রহমান মিছবাহ ফেসবুকে একটি পোস্ট করেছেন এবং সেখানে নেত্রকোনায় ট্রলারডুবিতে নিহত হয়ে যাদের পরিবার অসহায় হয়ে পড়েছে তাদের জন্য সহায়তা চেয়েছেন। সংগ্রহিত অর্থ এবং ইকরামুল উম্মাহর পক্ষ থেকে আরও অর্থ মিলিয়ে অসহায়দের সাধ্যমতো আর্থিক সহায়তা দেওয়া হবে বলেও জানা গেছে।

দুর্দিনে আমরা দাঁড়াতে চাই সবার পাশে…ইনশাআল্লাহ! আগামীকালই কেন্দ্রীয় টিম সফরে যাবে মোমেনশাহী/নেত্রোকোনা ইনশাআল্লাহ। অসহায় পরিবারে পৌঁছে দেবে আপনার দেওয়া হাদিয়া। এগিয়ে আসুন আপনিও।

Posted by Habibur Rahman Misbah on Thursday, August 6, 2020

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের মহাসচিব মাওলানা মুহিব্বুল্লাহর কাছ থেকে এসব বিষয় নিশ্চিত হওয়া গেছে। তিনি জানিয়েছেন – আগামী কাল (৭ আগষ্ট) বিকেলে বা পরশু ৮ আগষ্টের মধ্যেই ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি বিশেষ টিম ময়মনসিংহ যাত্রা করবে এবং সেখানে পৌঁছে ইকরামুল উম্মাহর মোমেনশাহী টিমের মাধ্যমে ট্রলারডুবিতে নিহতদের পরিবারে সহায়তা কার্যক্রম পরিচালনা করবে।

ইকরামু্ল উম্মাহর মাধ্যমে নেত্রকোনায় ট্রলার ডুবিতে নিহতদের সহায়তা করতে চাইলে নিচের নাম্বার গুলিতে বিকাশ, রকেট বা নগদ অ্যাকাউন্টের মাধ্যমে সাহায্য পাঠানোর অনুরোধ করা যাচ্ছে।

  • ০১৭৩২-৯০৪৩৯৩, ০১৭১২-৩৭৯৭৪৮
    [বিকাশ, রকেট, নগদ]

প্রসঙ্গত : ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন ওলামায়ে কেরামদের তত্ত্বাবধানে পরিচালিত বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত একটি সামাজিক সেবামূলক সংগঠন। করোনাকালীন সময় থেকেই সারাদেশে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন। করোনায় মৃতদের জানাজা ও দাফনসহ করোনাদুর্গত বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করা এবং মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে ব্যাপক পরিচিতি পেয়েছে ফাউন্ডেশনটি।

কুরবানীতে সারাদেশে কয়েক হাজার পরিবারকে ইকরামুল উম্মাহর গোশত বিতরণ

করোনা রোগীকে মধু ও জমজমের পানি দিচ্ছে ইকরামুল মুসলিমীন

মুক্তিযোদ্ধা বীর প্রতিকের জানাযা-দাফন ইকরামুল মুসলিমীনের

পানিতে ভাসছে বন্যার্ত পরিবার: পাশে আছে ইকরামুল মুসলিমীন

করোনায় লেঃ কর্ণেলের স্ত্রীর মৃত্যু : দাফনে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

করোনা আক্রান্ত সেনা সার্জেন্টের দাফন-জানাযা ইকরামুল মুসলিমীনের

৪৪দিন হিমাগারে ছেলের লাশ : নেয়নি বাবা, দাফনে ইকরামুল মুসলিমীন

পানিবন্দী খৃস্টানদের পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন ইকরামুল মুসলিমীনের

আরো ৬ লাশ দাফন করলো ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ইকরামুল মুসলিমীনের ত্রাণ বিতরণ

এবার হিজড়া ও বেদে সম্প্রদায়ের পাশে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের ধারাবাহিক কার্যক্রম সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

এইচআরআর/পাবলিক ভয়েস/

মন্তব্য করুন