ভিডিও অ্যাপে ‘উশৃংখলতা’ ছড়ানো কথিত ‘অপু ভাই’ আটক

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০২০

টিকটক, লাইকি অ্যাপসহ বিভিন্ন ভিডিও শেয়ারিং অ্যাপে উশৃংখল, বেআদবিমূলক এবং অশালীন ভিডিও বানানো তথাকথিত লাইকি স্টার ‘অপু ভাই’ নামের এক উচ্ছৃঙ্খল কিশোরকে আটক করেছে উত্তরা থানা পুলিশ।

উত্তরা ৮ নম্বার সেক্টর পাবলিক কলেজের সামনে রাস্তায় ভিডিও বানানোর নামে বিভিন্ন গাড়িকে সাইড না দিয়ে বিভিন্নজনের সাথে মাস্তানি করায় কথিত এই “অপু ভাই”কে জনরোষ থেকে বাঁচিয়ে পুলিশ আটক করে নিয়ে আসে। আটক করার আগে স্থানীয় জনতার হাতে গণপিটুনির শিকার হয় এই কিশোর গ্রুপ।

এছাড়াও সাধারণ নাগরিকদের হেনস্তা এবং মারধর করার অভিযোগ রয়েছে তাঁর উপর। এসব অভিযোগে সোমবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়। উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ আদিল হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

ঘটনার বিবরণে জানা যায় – প্রকৌশলী মেহেদি হাসান রবিন নামের একজন তার নিজের গাড়ি চালিয়ে যাচ্ছিলেন, সাথে তার ২/৩ জন বন্ধুও ছিলেন। এসং রাস্তা অবরোধ করে কথিত ‘অপু ভাই’য়ের গ্রুপ উশৃংখলতা করছিলো। রবিন রাস্তা আটকানো দেখে হর্ণ বাজায়। হর্ণ বাজানোর পর উশৃংখল ছেলেগুলো স্লেজিং করতে থাকে, অশালিন কথা বলতে থাকে।

রবিন আর তার বন্ধুরা গাড়ি থেকে নেমে গাড়ি যাওয়ার জন্য সাইড দিতে বলে। কিন্তু কেন গাড়ির হর্ণ বাজালো আর তাদেরকে রাস্তা ছাড়তে বললো – এসব কারণে অপুসহ তার উশৃংখল কিশোর গ্রুপ ওই প্রকৌশলীর উপর এলোপাথাড়ি গায়ে হাত তুলে তাদের শক্তি প্রদর্শন করে। এতে করে রবিন এবং বাকি দুইজন গুরুতর আহত হয়।

এরপর বিষয়টি এলাকাবাসী জানলে তারা জনরোষের মুখে পড়ে এবং তাদেরকে এসব উশৃংখলকার কারণ জিজ্ঞাসা করা হয়। এ সময় তারা সবার সাথেই দুর্ব্যবহার করতে থাকে। পরবর্তিতে এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে তাদের গণপিটুনী দেয়। পরবর্তিতে পুলিশ এসে তাদেরকে জনরোষ থেকে বাঁচিয়ে থানায় নিয়ে যায়।

প্রসঙ্গত : লাইকি, টিকটকসহ বেশকিছু ভিডিও শেয়ারিং অ্যাপে উঠতি বয়সি কিশোরদের বাড়াবাড়ি ও উশৃংখলতা দিন দিন বেড়েই চলছে। বিষয়টি নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেই মানুষজন তাদের মতামত ব্যাক্ত করে আসছিলো। এমনকি এদেরকে নিয়ন্ত্রন না করা হলে সামাজিক মূল্যবোধসহ মানুষের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ ভেঙ্গে যাওয়ার আশঙ্কাও করছেন অনেকে। এই উশৃংখল কিশোরদের এখনই নিয়ন্ত্রণ না করলে ভবিষ্যতে তারা আরও বেপরোয়া হয়ে উঠবে বলেও মনে করছেন অনেকে।

মন্তব্য করুন