হাতিয়ায় দুস্থতের মাঝে ‘উদয়ন’-এর গরুর গোস্ত বিতরণ

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২০

হাতিয়া প্রতিনিধি: হাতে ব্যাগ নিয়ে একদল তরুণ ছুটে চলছেন রাতের অন্ধকার ভেদ করে- এ ঘর থেকে ও ঘরের দরজায়। কড়া নাড়ছেন। তারপর হাতে ধরিয়ে দিচ্ছেন পলিথিন কিংবা কোনো লাল শপিং ব্যাগ। মুখে বলেন, উদয়ন সংগঠনের পক্ষ্য থেকে আপনার জন্য উপহার!

করোনা মহামারির শুরু থেকেই এমন দৃশ্য দেখে আসছে নোয়াখালির বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলার গরিব-অসহায় মানুষগুলো। অতন্ত্র প্রহরীর মতো তাদের পাশে দাঁড়িয়ে আছে উদয়ন সংগঠন।

ঈদ উপলক্ষে যেখানে দেশের প্রায় সংগঠন স্বাভাবিকভাবে ঈদ সামগ্রী বিতরণ করে; কিংবা জামা-কাপড় দিয়ে থাকে অসহায় মানুষকে। সেখানে উদয়ন সংগঠন এই ঈদে ব্যতিক্রম উদ্যোগ নিয়ে গরিবের মুখে হাসি ফুটাতে গরুর গোস্ত বিতরণ করলেন।

জানা যায়, ৩১ জুলাই বৃহস্পতিবার বেলা এগারোটাই ওসখালি কে এস এস সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গরু জবাই করে সবিধাবঞ্চিত ও গরিব অসহায় মানুষের মাঝে গোস্ত বিতরণ করেন উদয়ন সংগঠন।

সংগঠনের সভাপতি ইসমাইল হোসাইন তাফছির বলেন, ০৬-০৬-২০১৮ থেকে উদয়ন সমাজে সুবিধাবঞ্চিত জন্য নির্ভরযোগ্য ঠিকানা হিসেবে নিঃস্বার্থভাবে কাজ করে আসছে। সমাজ/দেশের বৃত্তবানরা এগিয়ে আসার মাধ্যমে অসহায়দের পাশে দাঁড়ানো আরো সহজ হবে। “মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার ” এই স্লোগানকে বুকে ধারণ করে এই জনপদে ধনী-গরিব সবাই একই সঙ্গে কাঁধে কাঁধ মিলে বসবাস করতে গরু কুরবানির মতো উদয়ন এমন মহৎ উদ্যোগ নিবে আরো হাজারবার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার জনাব মো. রেজাউল করিম। তিনি বলেন, আমি আশা করি সব-সময় সাধারণ মানুষের পাশে থেকে আর্ত-মানবতার সেবায় কাজ করে যাবে উদয়ন। উদয়নের এমন মহতি আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এডভোকেট ফজলে আজিম তুহিন। এসময় আরো উপস্থিত ছিলেন, আরিফুল মাওলা, হাজী শামসুদ্দিন, বিশিষ্ট সাংবাদিক ও হাতিয়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শামীমুজ্জামান শামীম এবং লেখক ও গবেষক মুহসিন আল জাবির সহ আরো অনেকেই।

মন্তব্য করুন