‘আসসালামু আলাইকুম’ বলে মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানালেন বরিস জনসন

প্রকাশিত: ১:৩৭ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২০

মুসলিম সম্প্রদায়কে পবিত্র ঈদ-উল-আজহার শুভেচ্ছা জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ‘আসসালামু আলাইকুম’ বলে শুরু করা একটি ভিডিও বার্তায় তিনি যুক্তরাজ্যসহ বিশ্বের সকল মুসলমানদেরকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন।

ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিও বার্তায় তিনি বলেছেন – আমি যুক্তরাজ্যসহ বিশ্বের সকল মুসলমানদেরকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাই। একটি আনন্দঘন ও সৌন্দর্যমন্ডিত ঈদ যেন মুসলমানরা পালন করতে পারে সে প্রার্থনা করি।

তিনি বলেন – বিগত দীর্ঘ সময় ধরেই পৃথিবীতে কেহই ভালো নেই। ব্রিটিশ মুসলমানরা বিগত সময়গুলো রমজান এবং ঈদু্ল ফিতর তাদের সামাজিক দুরত্ব বজায় রাখার মধ্যেই পালন করতে হয়েছে। এ সময়টাতেও তারা অনেকটাই লকডাউনের মধ্য দিয়ে সময় পার করছেন। অনেকেই পবিত্র হজ্ব পালন করতে চেয়েছেন কিন্তু করোনা লকডাউনের কারণে পারেননি এবং কেউ হজ্ব পালন করতে যাননি। আমি সবাইকে ধন্যবাদ দিতে চাই যে তারা এই ত্যাগ স্বীকার করেছেন এবং সামাজিক দুরত্ব বজায় রেখেছেন।

একই সাথে তিনি ব্রিটিশ মুসলমানদের ধন্যবাদ জানিয়ে বলেছেন – যুক্তরাজ্যের সাফল্যে ব্রিটিশ মুসলিমদের অনেক অবদান রয়েছে। করোনাকালীন সময়ে মুসলমানরা অন্যকে সহায়তা করার কাজ করাসহ চিকিৎসা এবং অন্যান্য অনেক কিছুতেই সামনে থেকে কাজ করে গেছেন।

তিনি মুসলমানদের বলেন – এখন তারা পবিত্র ঈদুল আজহা উদযাপনের সময়টাতে এসে পৌঁছেছেন। আমি অনুরোধ জানাবো – এ সময়টাতে সকলে সামাজিক দূরত্ব বজায় রাখবেন এবং বাসায় কমসংখ্যক বন্দুবান্ধব এবং আত্মীয়-স্বজনকে একত্রিত করবেন। এতে করে আপনারা নিজেরা সুরক্ষিত থাকতে পারবেন এবং অন্যকেও সুরক্ষিত রাখতে পারবেন।

পরিশেষে আমি যুক্তরাজ্যসহ বিশ্বের সকল মুসলমানদের জানাই একটি আনন্দঘন ঈদুল আজহা। সবাইকে ঈদ মোবারক। বলে তিনি তাঁর বার্তাটি শেষ করেন।

বরিস জনসনের ভিডিও বার্তা থেকে পাবলিক ভয়েসের বাংলা অনুবাদ।

মন্তব্য করুন