নিজ শৈশবের স্মৃতিবিজড়িত স্কুলের পাশে দাড়ানোর আহবান ব্যারিস্টার সুমনের

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

নিজ শৈশবের স্মৃতিবিজরিত চুনারুঘাটের দক্ষিণা চরণ পাইলট হাইস্কুলের পাশে সবাইকে দাড়ানোর আহবান জানিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ও সমাজসেবক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

১৯২৮ সালে প্রতিষ্ঠিত চুনারুঘাট উপজেলার পশ্চিম পাকুড়িয়া গ্রামের দক্ষিণা চরণ পাইলট হাইস্কুলের বেহাল দশা নিয়ে নিজ আইডিতে একটি ফেসবুক লাইভ থেকে এ আহবান জানান তিনি।

তিনি বলেন – আমি নিজে এ স্কুল থেকে পড়াশোনা করে আজকে ব্যারিস্টার হয়েছি। আমার মতো আরো অনেকেই এই স্কুলে পড়াশোনা করে ডাক্তার, ইঞ্জিনিয়ার, মেয়র, উপজেলা চেয়ারম্যানসহ অনেক বড় বড় পদে নিজেদেরকে প্রতিষ্ঠিত করেছেন কিন্তু হাজারো মেধাবীদের ধারণ করা এই স্কুলটি আজ অযত্ন অবহেলায় বেহাল দশায় পড়ে আছে। স্কুলের গেট থেকে শুরু করে পড়াশোনার মান সবকিছুই আজ মলিন হয়ে আছে।

এমন অবস্থায় এই স্কুলটির পাশে অ্যালামনাই তথা স্কুলের সাবেকদের দাড়ানো একান্ত কর্তব্য। নয়ত আগামীর ভবিষ্যত ধ্বংশ হবে। বর্তমান প্রজন্ম এখান থেকে মানসম্মত শিক্ষা পাচ্ছে না যা আগামীর ভবিষ্যতের জন্য অশনী সংকেত। তাই যারাই যখন এই স্কুলের সাথে যেভাবে সম্পৃক্ত ছিলেন সকলে স্কুলটির পাশে দাড়ানো উচিত বলে তিনি মনে করেন।

একই সাথে তিনি স্কুলের মাঠ সংস্কার করার কারণে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন – এই স্কুলের মাঠটি পুরোপুরি অযত্ন অবহেলায় ধ্বংশ হওয়ার পথে ছিলো কিন্তু চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, চুনারুঘাটের ইউএনও সত্যজিৎ এবং চুনারুঘাট পৌরসভার মেয়রের একান্ত উদ্যোগে মাঠটি সংস্কার হচ্ছে এবং এ মাঠে ব্যারিস্টার সুমনের উদ্যোগে প্রতিষ্ঠিত ‘ব্যারিস্টার সুমন ফুটবল অ্যাকাডেমি’র খেলোয়াড়রা নিয়মিত ফুটবল খেলতে পারবে বলেও আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

মন্তব্য করুন